করোনায় ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৩৫

প্রকাশিত: মার্চ ৫, ২০২১ / ০৪:৪২অপরাহ্ণ
করোনায় ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৩৫

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪৪১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ৬৩৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৯ হাজার ১৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৭৬ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ এক হাজার ১৪৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৩ হাজার ৭১০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৭৯টি। এ পর্যন্ত দেশে মোট ৪১ লাখ ১৯ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ছয়জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ চারজন ও নারী দুজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৩৮১ জন ও নারী দুই হাজার ৬০ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ষাটোর্ধ্ব চারজন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে দুজন এবং খুলনা বিভাগে একজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন