এএসআই জাহিদুল ইসলাম অন্ধ ভিক্ষুকের পাশে

প্রকাশিত: মার্চ ৪, ২০২১ / ০৭:১৯অপরাহ্ণ
এএসআই  জাহিদুল ইসলাম অন্ধ ভিক্ষুকের পাশে

পিরোজপুরের মঠবাড়িয়ায় অন্যের বাড়িতে আশ্রয় নেয়া বিধবা সামবরু (৭৫) নামে এক দৃষ্টিপ্রতিবন্ধী ভিক্ষুকের পাশে দাঁড়াল মঠবাড়িয়া থানার মানবিক পুলিশ এএসআই জাহিদ।

নিঃসন্তান সামবরু উপজেলার টিকিকাটা গ্রামের মৃত হামেজ উদ্দিনের স্ত্রী। তিনি প্রায় গত ৬০ বছর ধরে ভিক্ষাবৃত্তি করে আসছেন। তার স্বামী হামেজ উদ্দিনও ভিক্ষাবৃত্তি করতেন বলে জানা গেছে।

এদিকে ওয়ারিশবিহীন সামবরু বেগমের দুরবস্থা দেখে সম্প্রতি উপজেলার গুলিশাখালী গ্রামের পারভীন বেগম (৪৫) নামে অপর এক ভিক্ষুক বিধবা নারী তার বাড়িতে আশ্রয় দেন।

সদ্য মঠবাড়িয়া থানায় যোগদান করা মানবিক পুলিশ এএসআই জাহিদের নজরে বিষয়টি আসলে বৃহস্পতিবার ওই পারভীন বেগমের বাড়িতে চাল, ডাল, কাপড়, জায়নামাজ, তজবিহ, জুতা, নগদ টাকাসহ নিত্যপ্রয়োজনীয় মালামাল নিয়ে হাজির হন। এএসআই জাহিদ ভিক্ষুক সামবরুর হাতে মালামাল তুলে দিলে সামবরু আনন্দে কান্নায় ভেঙে পড়েন।

এএসআই জাহিদ জানান, তিনি মঠবাড়িয়া থানায় যতদিন চাকরি করবেন ততদিন প্রতি মাসে সরকারি রেশনের অর্ধেক-১৫ কেজি চাল, দুই কেজি ডাল, দুই লিটার তেল, দুই কেজি আটা দিয়ে সহযোগিতা করবেন। তিনি বদলি হয়ে গেলেও ভিক্ষুক সামবরুর সার্বিক খোঁজখবর রাখবেন।

তিনি আরও বলেন, সুযোগ পেলেই সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ান তিনি।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জানান, এএসআই জাহিদ একজন মানবিক পুলিশ। তিনি আগের কর্মস্থল ভানুরীপাড়া থানা এলাকাতেও মানবিক কাজ করেছেন। সমাজের অসহায়দের পাশে দাঁড়াতে তিনি বিত্তবানদের আহ্বান জানান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন