বরিশালে প্রথম দিনেই ৭ জেলে আটক

প্রকাশিত: মার্চ ১, ২০২১ / ১১:২৫অপরাহ্ণ
বরিশালে প্রথম দিনেই ৭ জেলে আটক

বরিশালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ৭ জেলেকে আটক করা হয়েছে। অভিযানের প্রথম দিন সোমবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত মৎস্য অধিদফতর ও আইনশৃঙ্খলা বাহিনীর দুটি অভিযানে তাদের আটক করা হয়।

এ সময় জব্দ করা হয়েছে প্রায় ৪শ ৫ কেজি জাটকা ও ১৫ হাজার মিটার কারেন্ট জাল।

বরিশাল সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত বলেন, অভয়াশ্রমে নিষেধাজ্ঞার প্রথম দিনে সোমবার মধ্যরাতে কীর্তনখোলা নদীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু টোলঘরে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় একটি যাত্রীবাহী বাস থেকে ৪শ কেজি জাটকা জব্দ করা হয়। এ ঘটনায় গাড়ির ৩ কর্মচারী মো. রনি, রেজাউল, সোহেল খানকে গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার অভয়াশ্রম কালাবদর নদীতে মাছ ধরার অপরাধে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ১৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি জাটকা জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হলেন- আবদুল জলিল, মো. সুজন, ফারুক ও খলিল হাওলাদার। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মৎস্য কর্মকর্তা (হিলসা) ড. বিমল চন্দ্র দাস।

সরকারি নির্দেশনা অনুযায়ী দেশের ছয়টি অভয়াশ্রমের পাঁচটিতে মৎস্যসম্পদ রক্ষায় আগামী দুই মাস এই অভিযান চলবে। দেশের ভোলা, বরিশাল, পটুয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর জেলার বিভিন্ন নদীর ৪৩২ কিলোমিটার এলাকায় মোট ছয়টি অভয়াশ্রমের মধ্যে পাঁচটিতে এই অভিযান চলছে। বরিশালের মেঘনা, কালাবদর ও গজারিয়া নদীর ৮২ কিলোমিটার এলাকায় ইলিশের অভয়াশ্রম রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন