আইপিএলে দল না পাওয়া শ্রীশান্ত দুর্দান্ত ফর্মে আছেন

প্রকাশিত: মার্চ ১, ২০২১ / ০৯:০৬অপরাহ্ণ
আইপিএলে দল না পাওয়া শ্রীশান্ত দুর্দান্ত ফর্মে আছেন

ম্যাচ ফিক্সিং করে নিষেধাজ্ঞা, আইনি লড়াই শেষে ৩৮ ব্ছর বয়সে ক্রিকেটে ফেরা। শান্তাকুমারন শ্রীশান্তের মাঠে ফেরাটাও হলো দুর্দান্ত। দীর্ঘ নির্বাসন কাটিয়ে মাঠে ফিরেই নিজেকে ধারাবাহিকতার সঙ্গে সেরা ছন্দে মেলে ধরছেন শান্তাকুমারন শ্রীশান্ত।

রবিবার বিহারের বিপক্ষে ৯ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে শিকার করেছেন ৪ উইকেট। এই নিয়ে চলতি বিজয় হাজারে ট্রফিতে ৫ ম্যাচে ১৩ উইকেট ঝুলিতে পুরেছেন শ্রীশান্ত।

কদিন আগে হয়ে যাওয়া আইপিএলের নিলামে কোনো দলই তার প্রতি আগ্রহ দেখায়নি। তবে বিজয় হজারেতে তার ফর্ম সবাইকে মুগ্ধ করেছে। একই সঙ্গে সম্ভবত সমালোচকদের বিশেষ বার্তাও দিতে চাইছেন কেরালার এই ফাস্ট বোলার।

এখনও তিনি ভারতের জাতীয় দলে খেলার স্বপ্ন দেখেন। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তার ওপর এখনও রুষ্ট। যে কারণে নিষেধাজ্ঞা থেকে মুক্ত হতে শ্রীশান্তকে অনেক লড়াই করতে হয়েছে। একই কারণে আইপিএলের দলগুলোও তার প্রতি আগ্রহ দেখায়নি।

সম্প্রতি আহমেদাবাদ টেস্টের ঘূর্ণি উইকেট নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। উপমহাদেশের ঘূর্ণি ট্র্যাকগুলো পেসারদের ক্যারিয়ার নষ্ট করছে কি-না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, ‘পেসারদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাওয়ার প্রশ্নই আসে না।

বরং তাদের সামনে নিজেদের মেলে ধরার বিরাট সুযোগ। আমাদের ম্যাচ জেতাই আসল লক্ষ্য। সেটার জন্য যে রকম উইকেট প্রয়োজন সেটাই করতে হবে। মনে রাখবেন, এই টার্নিং ট্র্যাকেই কিন্তু জাহির ভাই আর আমি উইকেট পেয়েছি। পেসারদের প্রয়োজন নিজেদের স্কিলকে বাড়িয়ে তোলা। সে জন্য বোলিংয়ে বৈচিত্র্য আনতে হবে’।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন