মেয়র সালমা আক্তার পৌরবাসীকে নিয়ে উন্নয়ন করতে চান

প্রকাশিত: ফেব্রু ২৫, ২০২১ / ১০:৪৯অপরাহ্ণ
মেয়র সালমা আক্তার পৌরবাসীকে নিয়ে উন্নয়ন করতে চান

পৌরবাসীকে নিয়ে উন্নয়ন করতে চান মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার। জনগণ ভালোবাসে বিধায় তাকে বিপুল ভোটের মাধ্যমে জয়যুক্ত করে তাদের প্রতিনিধি করেছেন। তাই পৌরবাসীকে সঙ্গে নিয়েই পৌরসভার সার্বিক উন্নয়নে কাজ করে যেতে হবে। এজন্য জনগণের সেবক হয়েই কাজ করে যেতে চান তিনি।

সম্প্রতি মির্জাপুরে যুগান্তরকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন মির্জাপুর পৌরসভার দ্বিতীয়বার নির্বাচিত মেয়র সালমা আক্তার।

সালমা আক্তার টাঙ্গাইল জেলায় পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো নারী মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন।

এলাকার উন্নয়নকাজ বিষয়ে তিনি বলেন, জনপ্রিয়তা রয়েছে বিধায় মানুষ আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করেছেন। আগেও সাধারণ মানুষ হিসেবে সবার সঙ্গে ছিলাম, এখনও আছি।

মেয়র সালমা আক্তার বলেন, সবকিছু বুঝে উঠতে কিছুটা সময় লাগতে পারে। তাই চিন্তাভাবনা রয়েছে সবাইকে নিয়ে সুন্দর ও সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে প্রতিটি কাজ অগ্রাধিকার ভিত্তিতে সম্পাদন করার। তবে সর্বপ্রথম দীর্ঘদিনের ভাঙা সড়কগুলো সংস্কারের মধ্য দিয়ে উন্নয়নের যাত্রা শুরু করা হবে।

পাশাপাশি পয়:নিষ্কাশন ব্যবস্থাপনাসহ সবকিছুই সঠিক পরিকল্পনার মাধ্যমে সম্পন্ন করে নাগরিকসেবা নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

মাদকের বিষয়ে মেয়র সালমা বলেন, পৌর পরিষদের সব সদস্য নিয়ে পৌর এলাকাকে মাদক ও সন্ত্রাসমুক্ত করতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন। এক্ষেত্রে কাউকেই ছাড় দেওয়া হবে না।

শিশু-কিশোরদের পড়াশোনা ও খেলাধুলার বিষয়ে মেয়র বলেন, মির্জাপুরে শিশু থেকে শুরু করে তরুণরা পড়ালেখা ও খেলাধুলার মধ্যে সুন্দর-সাবলীল জীবনযাপন করবে এটা সবার প্রত্যাশা। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে প্রতিটি বিদ্যালয়ে নিয়মিত খেলাধুলাসহ অন্যান্য সব কাজে সার্বিক সহযোগিতা করা হবে।

তিনি জানান, বেকার যুবসমাজ ও হতদরিদ্রদের নিয়ে সরকারের গৃহীত প্রতিটি প্রকল্প মির্জাপুরের মানুষ পাবে। পৌরসভার হাতে যেটুকু সুযোগ থাকবে তা সবই বেকার ও দরিদ্রদের মধ্যেই বণ্টন করে দেওয়া হবে।

সালমা আক্তারের স্বামী প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। স্বামীর পথ ধরেই তিনি রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা।

২০০১ সালে মির্জাপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ২০২১ সালের ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে সালমা আক্তার ১২ হাজার ৪৫৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মো. শফিকুল ইসলাম ফরিদ পেয়েছেন দুই হাজার ৯১০ ভোট।

বুধবার বিকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান নবনির্বাচিত মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তারকে শপথবাক্য পাঠ করান। পরে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করানো হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন