সাকিবকে বিচার করার আমরা কেউ নই : রাসেল ডমিঙ্গো

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২১ / ১১:৫৯অপরাহ্ণ
সাকিবকে বিচার করার আমরা কেউ নই : রাসেল ডমিঙ্গো

আইপিএলের জন্য সাকিব আল হাসানের ছুটি চাওয়া উপলক্ষে গত কয়েকদিন ধরে দেশের ক্রিকেটাঙ্গনে তোলপাড় চলছে। দেশের হয়ে খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএল খেলার সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না স্বয়ং বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সহ বোর্ড কর্মকর্তারা। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দলের জন্য সাকিব আরাধ্য হলেও তার মতে, সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে ডমিঙ্গো বলেছেন, ‘এটা একটা কঠিন ব্যাপার। কোচ হিসেবে সবসময়ই সাকিবকে আমি দলে চাইব। তবে যদি কোনো খেলোয়াড় এ ব্যাপারে পুরো আগ্রহী না হয়, ক্যারিয়ারের এই পর্যায়ে এসে অন্য সুযোগ থাকে, তাহলে এ সিদ্ধান্তের ওপর ভিত্তি করে তাকে বিচার করাটা কঠিন। আমার মনে হয় এ সিদ্ধান্ত তাকে নিতেই হতো। সে নানা জায়গা থেকে মত নিতে পারে, কিন্তু এটা সাকিবেরই সিদ্ধান্ত। কোচ হিসেবে আমাদের তার সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। তার ক্যারিয়ার, তার জীবিকা- ফলে আমরা এসব বিচার করার কেউ নই।

বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেছেন, তিনি কাউকে জো’র করে টেস্ট খেলাতে চান না। ডমিঙ্গোও পাপনের সুরে সুর মিলিয়ে বলেন, ‘আমি জানি যখন সে (সাকিব) বাংলাদেশের হয়ে খেলে, সর্বোচ্চটা দিয়েই খেলে। কোন কোন ফরম্যাটে সে খেলবে, সেটা নিয়ে আলোচনা করা যেতে পারে। যেভাবে এখনকার ক্রিকেট এগোচ্ছে, তাতে কাউকে কোনো ফরম্যাটের জন্য জোর করা যায় না। ক্রিকেটার এবং বোর্ড যে সিদ্ধান্ত নিচ্ছে, আমাদের সেসবকে সম্মান জানাতে হবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন