আইপিএল নয়, দেশ আগে: মুস্তাফিজ

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২১ / ০৪:১৬অপরাহ্ণ
আইপিএল নয়, দেশ আগে: মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলাম থেকে ১ কোটি রুপিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। সূচি চূড়ান্তি না হলেও ধারণা করা হচ্ছে এপ্রিলের প্রথম সপ্তাহে মাঠে গড়াতে পারে আইপিএলের ১৪তম আসর। এপ্রিলের মাঝামাঝিতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ।

লঙ্কা সফরে দুটি টেস্ট খেলবে মুমিনুল হকের দল। যা আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। আইপিএলের এবারের আসরে খেলতে যাবেন কিনা সে নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি মুস্তাফিজ। তবে তিনি জানিয়েছেন শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে থাকলে তিনি আইপিএল খেলতে যাবেন না।

আইপিএলের নিলাম শুরুর আগে জানানো হয়েছিল এবারের পুরো মৌসুমে পাওয়া যাবে না বাংলাদেশের ক্রিকেটারদের। বিশ্বের সবেচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার জন্য ইতোমধ্যে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। যা নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলা মুস্তাফিজের কাছে পাবে বলে জানিয়েছেন তিনি।

মিরপুর অ্যাকাডেমি মাঠে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। তবে যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।’

এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) আইপিএল ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির সঙ্গে দেখা করেছেন মুস্তাফিজ। যেখানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টে খেলার বিষয়টি মুস্তাফিজের ওপর ছেড়ে দিয়েছে বিসিবি। সেই সঙ্গে বিসিবি সভাপতি মুস্তাফিজকে জানিয়েছেন দিয়েছেন যে, আইপিএলে খেলতে চাইলে বিসিবিকে যেন তিনি চিঠি দেন। তাহলে তাঁকে আটকাবে না বোর্ড।

এ প্রসঙ্গে পাপন বলেছিলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার কাছে দেখা করতে। সে আইপিএলের ব্যাপারে সে যাবেকি না জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই তুমি যদি খেলতে না চাও বা ওইখানে যেতে চাও তাহলে আমাদের একটা চিঠি দিও। তখন আমরা তোমাকে আটকাবো না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন