পাকিস্তানে চার এনজিও কর্মীকে গু’লি করে হ’ত্যা

প্রকাশিত: ফেব্রু ২৩, ২০২১ / ১২:০২পূর্বাহ্ণ
পাকিস্তানে চার এনজিও কর্মীকে গু’লি করে হ’ত্যা

পাকিস্তানে চার নারী এনজিও কর্মীকে গু’লি করে হ’ত্যা করেছে দু’র্বৃ’ত্ত’রা। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে দেশটির উত্তর-পশ্চিমে অবস্থিত উত্তর ওয়াজিরিস্তানে এ ঘটনা ঘটেছ। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে তুর্কি বার্তাসংস্থা আনাদুলো এজেন্সি।

জানা যায়, স্থানীয়দের নারীদের দক্ষতা উন্নয়নে কাজ করছিলেন ওই ৪ নারী। গাড়িতে করে কর্মস্থানে যাওয়ার সময় তাদের ওপর গু’লি’ব’র্ষ’ণ করেছে দু’র্বৃ’ত্ত’রা। এতে চালকসহ গু’লি’বি’দ্ধ হন সবাই। ওই ৪ নারী এনজিও কর্মী নি’হ’ত হলেও প্রা’ণে বেঁ’চে’ছে’ন চালক। এছাড়া নি’হ’ত’দে’র সঙ্গে থাকা এক নারী কর্মী গাড়ি থেকে লা’ফ দেওয়ায় আ’ঘা’ত পেয়ে আ’হ’ত অবস্থায় চিকিৎসাধীন আছেন। তিনি গু’লি’বি’দ্ধ হননি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই অঞ্চলের সিনিয়র পুলিশ কর্মকর্তা শফিউল্লাহ বলেছেন, পাকিস্তানি তালেবানদের সদর দপ্তর ছিল এমন অঞ্চলে সম্প্রতি সহিংসতার সব শেষ ঘটনা এটি। ইপ্পি গ্রামের কাছে, মীর আলী শহরের পূর্বে এ হ’ত্যা’কা’ণ্ড হয়েছে।

তিনি বলেন, ওই নারী এনজিও কর্মীদের বহনকারী গাড়ি লক্ষ্য করে গু’লি চা’লিয়ে দু’র্বৃ’ত্ত’রা পা’লি’য়ে যায়।

এনজিও কর্মীরা এখানে কোনো নির্দিষ্ট হু’ম’কি’র মধ্যে ছিলেন কি না জানাতে চাইলে এই পুলিশ কর্মকর্তা বলেন, এটি একটি জ’ঙ্গি অধ্যুষিত জেলা, এখানে সর্বত্রই হু’ম’কি। এখানকার আদিবাসী সংস্কৃতিতে না’রীর অবাধ বিচরণ গ্রহণযোগ্য বলে বিবেচিত হয় না বলে জানান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন