কোহলিকে ‘রাজা’ বানিয়ে বিতর্কে আইসিসি

বিরাট কোহলিকে অনেক দিন থেকেই ক্রিকেট বিশ্বের অনেকে ‘কিং’ বলে জানে। তবে বিশ্বকাপের মাঝেই বিরাটকে কিং বলে দেয়ায় পক্ষপাতিত্বের অভিযোগ সৃষ্টি হয়েছে। কোহলিকে রাজা বলে দিয়েছে স্বয়ং আইসিসি-ই। বুধবার আইসিসি-র তরফে তাদের টুইটার হ্যান্ডলে একটি ছবি শেয়ার করা হয়। সেখানেই বিরাট কোহলির একটি স্কেচ পোস্ট করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে ভারতীয় অধিনায়ক একটি মুকুট পরে সিংহাসনে বসে রয়েছেন। তার হাতে ধরা ব্যাট। অন্য হাতে বল। পোশাকেও রাজকীয়তা স্পষ্ট। আইসিসি-র এমন পোস্টে ভারতীয় সমর্থকরা মহাখুশি হলেও, অন্যারা স্বাভাবিকভাবেই ক্ষিপ্ত।

ঘটনাচক্রে, বুধবারেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টুর্নামেন্টে অভিযান শুরু করে ভারত। ক্ষিপ্ত ক্রিকেট মহলের একাংশের বক্তব্য, বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ের টুর্নামেন্ট চলছে। কে সেরা, তা ফাইনালের পরেই বোঝা যাবে। তবে তার আগেই আইসিসি একতরফাভাবে টুর্নামেন্টের মাঝপথে কোহলিকে রাজমুকুট পরিয়ে দিলে, নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন উঠে যায়।

এই নিয়ে তৃতীয় বিশ্বকাপে অংশ নিচ্ছেন বিরাট কোহলি। প্রথমবার বিশ্বকাপ আবির্ভাবেই চ্যাম্পিয়ন হয়েছিলেন। এবার অধিনায়ক হিসেবে টুর্নামেন্টের শিরোপার চ্যালেঞ্জ।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত