ভারত সেমিফাইনালে যেতে পারবে না : মার্ক ওয়াহ

বিশ্বকাপে ভারতকে সেমিফাইনালের জন্য যোগ্য দল হিসেবে বিবেচনা করছেন না অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মার্ক ওয়াহ। ইনস্টাগ্রাম পোস্টে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের দেয়া টুর্নামেন্টের সম্ভাব্য সেমিফাইনালিস্ট দলের বিপক্ষে অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্ক ওয়াহ এই মন্তব্য করেছেন। ম্যাককালাম তার পোস্টে সম্ভাব্য সেমিফাইনালিস্ট হিসেবে ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার নাম উল্লেখ করেছিলেন। তার মতে, চতুর্থ দল হিসেবে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যে লড়াই হবে।

মার্ক ওয়াহ অবশ্য ম্যাককালামের এই ভবিষদ্বাণী সম্পর্কে সম্পূর্ণ নিজস্ব মতামত দিয়েছেন। অস্ট্রেলিয়ান সাবেক এই তারকা ব্যাটসম্যান ম্যাককালামের ভবিষ্যদ্বাণীকে অবশ্য একেবারে উড়িয়ে দেননি। তার মতে দলগুলোর সাম্প্রতিক পারফরমেন্স যাচাইয়ে এই ধরনের একটি আভাষই পাওয়া যাচ্ছে। তবে একটি বিষয়ে অবশ্য সাবেক কিউই অধিনায়কের সাথে দ্বিমত পোষণ করেছেন মার্ক ওয়াহ। তার মতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডই এবারের আসরের নিশ্চিত সেমিফাইনালিস্ট, ভারত নয়।

১৯৯৯ সালের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের তারকা মার্ক ওয়াহ মনে করেন বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহর ওপর ভারতীয়দের অতি-নির্ভরশীলতা টুর্ণামেন্টে টিম ইন্ডিয়াকে বেশিদূর যেতে দিবে না। তিনি আরো বলেন, বিশ্বকাপকে সামনে রেখে ভারতীয়দের প্রস্তুতিটা শতভাগ সফল ছিল না। তার উপর মিডল অর্ডারে ব্যাটনম্যানদের পজিশন নিয়ে এখনো দলের মধ্যে অনিশ্চয়তা রয়েছে, যা নিয়ে সমস্যায় পড়তে পারে ভারত। মার্ক ওয়াহ’র মতে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে টপকে নিউজিল্যান্ড সেমিফাইনালে জায়গা করে নিতে পারে।

টুর্নামেন্ট যেহেতু মাত্রই শুরু হয়েছে, আগামী কয়েক সপ্তাহ নানান চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে দলগুলোকে এগিয়ে যেতে হবে। সম্ভাব্য সেরা দলগুলোর মধ্যে শেষ পর্যন্ত কারা সফল হয় তা নিয়ে সাবেক তারকারাও এভাবেই নিজেদের সম্ভাবনার কথা বলে যাবেন, দীর্ঘ সময়ের টুর্নামেন্টে ম্যাচ-বাই-ম্যাচ নিজেদের পরিকল্পনাকে যারা কাজে লাগাতে পারবেন তাদেরই সফল হবার সম্ভাবনা বেশি, বিশেষজ্ঞরা অন্তত তাই বিশ্বাস করেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত