এই মডেল বিপাকে স্বামীর দল বাংলাদেশ ও নিজের দেশ নিয়ে

সাম্প্রতিক সময়ে বেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং সামর্থ্য। এ বিভাগে পাচ্ছে নিয়মিত সাফল্য। যার অন্যতম দাবিদার টাইগারদের ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি। এবার বাংলাদেশ দলকে ঘিরে অদ্ভুতুড়ে এক বিপাকে পড়েছিলেন টাইগারদের ব্যাটিং পরামর্শকের স্ত্রী

বিশ্বকাপে এশিয়ান দল আফগানিস্তান, শ্রীলঙ্কা ও পাকিস্তান কেউই ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেনি প্রথম ম্যাচে। তবে সেই দিক দিয়ে পুরো ভিন্ন ছিলো বাংলাদেশ দল। ব্যাট হাতে সবাইকে চমকে দিয়ে ওয়ানডে ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রান করে রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ দল।

সাকিব, তামিম, সৌম্য, মাহমুদুল্লাহ সকলেই রানে ছিলেন। ত্রিদেশীয় সিরিজ থেকে বেশ ধারাবাহিক হয়েছেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকারও। ব্যাটিংয়ে এই অসাধারণ উন্নতির পিছনে অবশ্যই ধন্যবাদ প্রাপ্য ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির। দায়িত্ব পাওয়ার পর থেকেই ব্যাটসম্যানদের সাথে সময় নিয়ে কাজ করছেন সাবেক এই দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়। বিশ্বকাপে তার নিজ দেশের বিপক্ষেই তার শিষ্যরা ব্যাট হাতে জ্বলে উঠেছে।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ হওয়ায় বেশ বিপাকেই ছিলেন ম্যাকেঞ্জির স্ত্রী দক্ষিণ আফ্রিকার বিখ্যাত মডেল কেটি মেগ্রেগর । একদিকে নিজের দেশ, অন্য দিকে তার স্বামীর দল বাংলাদেশ! কিছুদিন আগে ত্রিদেশীয় সিরিজের সময় কেটি তার স্বামীর সাথে আয়ারল্যান্ডেও ছিলেন।

গতকাল বাংলাদেশ ভালো শুরুর পর ম্যাকেঞ্জির স্ত্রী টুইট করেন, “তার জন্য ও বাংলাদেশ দল যেভাবে শুরু করেছে এ বিশ্বকাপে তাতে আমরা গর্বিত এর শেষ যাই হোক না কেন। কখনো আপনার মাঝে যেই কাজ করার স্পৃহা আছে তাকে ছোট করে দেখবেন না। এটা খুব কষ্টকর আপনার নিজের দেশ ও আপনার স্বামীর মাঝে একজনকে বাছাই করা।”

সাবেক দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় জন্টি রোডসও তাকে টুইট করে সাধুবাদ জানান। রোডস লিখেন, “এখানে বাছাই করার কিছু নেই। সে দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশ দল ব্যাটিংয়ে বেশ ভালো করেছে এবং আমি জানতাম সে অবশ্যই এটা করতে পারবে।”

পরবর্তীতে অবশ্য টুইট করে কেটি জানান তিনি তার স্বামীকেই সমর্থন করছেন। দেশের প্রতি তার কোনো বিরাগ নেই। তবে তার স্বামী অপর দলে থাকায় তাকেই সমর্থন কেটি মেগ্রেগরের। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৫ই জুন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে। গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডকে হারিয়েই সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ দল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত