ডুসেনকে বোল্ড করলেন সাইফউদ্দিন, দেখুন সর্বশেষ স্কোর

বিশ্বকাপের পঞ্চম ও নিজেদের প্রথম ম্যাচে আজ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করে বাংলাদেশ। ৩৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে দুই দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডি কক ও মার্করাম।

তবে ব্যক্তিগত ২৩ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন ডি কক। এরপর সাকিবের বলে বোল্ড হয়ে ৪৫ রান করে ফিরেন মার্করাম। অন্যদিকে দুর্দান্ত খেলা ডু প্লেসিসকে সাঝঘরে পাঠান মিরাজ। ৬২ রান করে মিরাজের বলে বোল্ড হরে ফিরেন তিনি। এরপর মিলারকে সাঝঘরে পাঠান মোস্তাফিজ।

তিনি ৩৮ রান করে মিরাজের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফিরেন। এরপর দক্ষিণ আফ্রিকা শিবিরে আঘাত করেন সাইফউদ্দিন। ৪১ রান করে সাইফউদ্দিনের বলে বোল্ড হয়ে ফিরেন ডুসেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান।

এর আগে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন মুশফিক। দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেন সাকিব। এছাড়াও সৌম্য ৪২, মোসাদ্দেক ২৬, মিথুন ২১, তামিম ১৬ রান করে ফিরেন। মাহমুদউল্লাহ ৩৩ বলে ৩ চার ও ১ ছয়ে ৪৬ রানে অপরাজিত ছিলেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে মরিস, তাহির ও ফেলুকায়ো ২টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, ইমরান তাহির।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত