কেমন আবহাওয়া থাকবে ঈদের দিন

সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ তীব্র গরমের যে যন্ত্রণা ভোগ করছে আগামী ঈদুল ফিতরে তার ব্যতিক্রম হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে।

ঢাকাস্থ আগারগাঁওয়ের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান আজ শনিবার সকালে এনটিভি অনলাইনকে বলেন, ‘এই মাসে বেশ গরম চলছে। মানুষ গরমে কষ্ট করছেন। তবে ঈদের সময়টাতে কিন্তু বৃষ্টি হবে। আর বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই গরমের তীব্রতা কমে আসবে।’

‘দিনের কোনো কোনো সময় মানুষের হয়তো ঘর থেকে বেরুতে একটু অসুবিধা হবে কিন্তু আবহাওয়া ঠাণ্ডা ঠাণ্ডা থাকবে। ফলে ঈদের আবহাওয়াটা ভালো যাবে বলেই মনে হচ্ছে’, যোগ করেন আবদুর রহমান।

আবহাওয়া কার্যালয়ের এই কর্মকর্তা আরো বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিটা উপকূলীয় অঞ্চলের দিকে একটু বেশি হবে। চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, বরিশাল, পটুয়াখালী, খুলনা এসব অঞ্চলে বেশ ভালো বৃষ্টি হবে। ঢাকা ও আশপাশের জেলা শহরেও বৃষ্টি হবে; তবে তুলনামূলক কম বৃষ্টি হবে। ঈদের সময় রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ অঞ্চলেও বৃষ্টির সম্ভাবনা আছে।

বেশ কয়েকদিন ধরেই ঢাকায় মানুষ গরমে কষ্ট করছে। এর মধ্যে আজ সকালের বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। তবে বৃষ্টির কারণে ভোগান্তির মধ্যে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। বাসা-বাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে অনেককে বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন আর নৌ টার্মিনালে পৌঁছাতে হয়েছে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, আজ সকালে রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত