এইমাত্র শেষ হলো ভারত বাংলাদেশের ম্যাচ জেনেনিন ফলাফল

বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নামে বাংলাদেশ ও ভারত। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় বিকাল ৩:৩০ মিনিটে। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান করে ভারত। ৩৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই টাইগার ওপেনার লিটন ও সৌম্য। কিন্তু সৌম্যকে বেশিক্ষণ মাঠে থাকতে দেননি বুমরাহ। কার্তিককে ক্যাচ দিয়ে ২৫ রান করে ফেরেন সৌম্য। বুমরাহর বলে বোল্ড হয়ে রানের খাতা না খুলেই ফিরেন সাকিব।

এরপর ব্যাট হাতে দলকে এগিয়ে নিতে থাকেন লিটন ও মুশফিক। তাদের জুটি ভাঙ্গেন চাহাল। চাহালের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ৭৩ রান করে ফিরেন লিটন। অন্যদিকে রানের খাতা না খুলেই চাহালের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন মিথুন। এরপর ৯ রান করে কুলদীপের বলে বোল্ড হয়ে ফিরেন মাহমুদউল্লাহ।

এরপর যাদবের বলে কুলদীপকে ক্যাচ দিয়ে ফিরেন মুশফিক। তিনি ৯০ রান করে ফিরেন। মুশফিকের ফেরার পর সাঝঘরে ফিরেন সাব্বির। জাদেজার বলে বোল্ড হয়ে মাত্র ৭ রান করেই ফিরেন তিনি। অন্যদিকে রানের খাতাই খুলতে পারলেন না মোসাদ্দেক। তিনি কুলদীপের বলে ফেরেন। মোসাদ্দেকের ফেরার পর ফিরেন সাইফউদ্দিন।

তিনি চাহালের বলে কুলদীপের হাতে ধরা পড়ে সাঝঘরে ফিরেন। এরপর ২৭ রানে রান আউটের শিকার হয়ে ফিরেন মিরাজ। যার ফলে ৪৯.৩ ওভারে ২৬৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এতে করে ৯৫ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত।

এর আগে ভারতের হয়ে সর্বোচ্চ ১১৩ রানের ইনিংস খেলেন ধোনি। দ্বিতীয় সর্বোচ্চ ১০৮ রান করেন রাহুল। এছাড়াও রোহিত ১৯, কোহলি ৪৭, পান্ডিয়া ২১, ধাওয়ান ১, বিজয় ২ রান করেন। কার্তিক ৭ ও জাদেজা ১১ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে সাকিব ও রুবেল ২টি করে, সাব্বির, সাইফউদ্দিন ও মোস্তাফিজ ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ স্কোয়াডঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ রাহী, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত।

ভারত স্কোয়াডঃ বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত