সিরিয়াল কিলার জয়া!

১০ মে শুক্রবার পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত নতুন চলচ্চিত্র ‘কণ্ঠ’। এরই মধ্যে ছবিটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

ছবিটি মুক্তির এক সপ্তাহের মাথায় জয়া জানালেন নতুন খবর। এবারই প্রথম তিনি কোনো ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন। বাংলার পাশাপাশি হিন্দি ভাষাতেও নির্মিত হবে সিরিজটি। এতে জয়া অভিনয় করবেন একজন প্রথম নারী সিরিয়াল কিলারের চরিত্রে।

কলকাতার নির্মাতা অরিন্দম শীলের পরিচালনায় এই সিরিজের নাম ‘ত্রৈলোক্য’। সিরিজটির নাম ভূমিকায় থাকছেন জয়া।

কলকাতা থেকে মোবাইল ফোনে জয়া বলেন, “ভারতে আমার অভিনীত প্রথম ছবি ‘আবর্ত’ নির্মাণ করেছিলেন অরিন্দম শীল। নির্মাতা হিসেবেও ‘আবর্ত’ ছিল তার প্রথম চলচ্চিত্র। তার পরিচালনায় প্রথম ওয়েব সিরিজে থাকছি আমি। ত্রৈলোক্য চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। ফলে অনেক অভিনয়ের জায়গা আছে। আশা করছি ভালো কিছু হবে।”

পরিচালক অরিন্দম শীল ভারতীয় একাধিক গণমাধ্যমে জানান, প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ বইয়ে প্রথম ত্রৈলোক্য তারিণীর কথা জানতে পারেন তিনি। এরপর তাকে নিয়ে জানার আগ্রহ বাড়ে। ১৮০০ শতকের মাঝামাঝি এই মহিলা সিরিয়াল কিলারের বর্ণময় এবং রহস্যময় জীবন বিস্ময়কর। দীর্ঘদিন ধরে তাকে নিয়ে গবেষণা হয়েছে। বলা হয়ে থাকে, ত্রৈলোক্য ভারতের প্রথম নারী সিরিয়াল কিলার। তার সামাজিক অবস্থান, হত্যালীলা, আত্মগোপন এবং কলকাতা থেকে বেনারস পর্যন্ত যে যাত্রা, সবই থাকবে এই সিরিজে।

ত্রৈলোক্য তারিণীকে নিয়ে গবেষণা করেছেন শর্বরী ঘোষাল ও পদ্মনাভ দাশগুপ্ত। সিরিজের চিত্রনাট্যও তারা লিখেছেন। দুই সিজনের জন্য সাজানো হয়েছে এটি। এই সিরিজে গোয়েন্দা প্রিয়নাথের চরিত্রে থাকছেন টোটা রায় চৌধুরী আর জয়ার বিপরীতে কালী বাবুর চরিত্রের জন্য বলিউডের একজন অভিনেতাকে ভাবা হচ্ছে বলে জানান অরিন্দম। আবহসঙ্গীত করবেন বিক্রম ঘোষ।

জানা গেছে, এ বছরের দুর্গাপূজার পর এর দৃশ্যধারণ শুরু হবে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত