এক ইলিশের দাম সাড়ে ৪ হাজার টাকা!

পটুয়াখালীতে দেড় কেজি ওজনের একটি ইলিশের দাম হাঁকা হয়েছে ৪ হাজার ৫০০ টাকা। গত সোমবার সন্ধ্যায় পটুয়াখালী শহরের নতুন বাজার এলাকায় মাছ বাজারে এ ইলিশটি উঠলেও অতিরিক্ত দামের কারণে বুধবার রাত ১১টা পর্যন্ত সেটি বিক্রি করতে পারেনি বিক্রেতা বশির আহমেদ।

নতুন বাজারের মাছ ব্যবসায়ীরা জানান, বিশালাকৃতির এ ইলিশটি সোমবার বিকেলে পায়রা নদীতে জেলেদের জালে ধরা পড়ে। সেখান থেকে অনেক চড়া দামে মাছটি কিনে আনেন স্থানীয় মাছ বিক্রেতা বশির আহমেদ। এরপর দেড় কেজি ওজনের এ মাছটির দাম হাঁকা হয় ৪ হাজার ৫০০ টাকা। মাছটি দেখে ক্রেতাদের মুখে হাসি ফুটলেও দাম শুনে কেউ কিনছেন না।

বিশাল আকৃতির এ ইলিশটি দেখার জন্য উৎসুক ক্রেতারা নতুন বাজার মাছের বাজারে ভিড় জমায়। কিন্তু চড়া দামের কারণে বুধবার রাত পর্যন্ত অবিক্রিত রয়ে গেছে মাছটি। কোনো কোনো ক্রেতা টিপ্পনি কেটে বলেন, এই মাছ আমাদের কপালেও জুটবে না। পারলে ঘুষখোর, দুর্নীতিবাজরা কিনতে পারবে।

মাছ বিক্রেতা মো. বশির আহমেদ সমকালকে জানান, পায়রা নদীর ইলিশের স্বাদ বেশি হওয়ার কারণে অন্যান্য নদী বা সাগরের ইলিশের চেয়ে দাম একটু বেশি হয়ে থাকে। ক্রেতারাও চড়া দাম দিয়ে পায়রার ইলিশ কিনে নেয়। কিন্তু বেশি দাম হওয়ায় এ মাছটি কেউ কিনছে না। তবে আরও ২/৩টি মাছ পেলেই এক সঙ্গে বিক্রি করতে পারবো।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত