আরও ১৪টি দেশে ডেটিং সার্ভিস শুরু করবে ফেসবুক

চলছে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন। সম্মেলনের প্রথম দিন প্রতিষ্ঠানটি ফেসবুকের ভবিষ্যৎ পরিকল্পনা ও প্রকাশিতব্য নতুন সুবিধাগুলো তুলে ধরেছে। ফেসবুক খুব শিগগির আসছে সম্পূর্ণ নতুন লুকে। এ ছাড়া একাধিক নতুন ফিচার যোগ হয়েছে। এর মধ্যে অন্যতম সুবিধাটি হচ্ছে ফেসবুক ডেটিং সার্ভিস। সঙ্গে সিক্রেট ক্রাশ নামে নতুন একটি ফিচার।

ফেসবুকের ডেটিং সার্ভিসে মনের মানুষ খোঁজ করতে পারবেন ব্যবহারকারীরা। ১৪টি দেশে এই পরিষেবা শুরু হয়েছে। এই মুহূর্তে আর্জেন্টিনা, কানাডা, কলম্বিয়া, মেক্সিকো ও থাইল্যান্ডে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা শুরু হয়েছে। খুব শিগগির ব্রাজিল, বলিভিয়া, চিলি, লাওস, গায়ানা, ইকুয়েডর, মালয়েশিয়া, প্যারাগুয়ে, পেরু, ফিলিপিন্স, সিঙ্গাপুর, সুরিনাম, উরুগুয়ে ও ভিয়েতনামে ডেটিং পরিষেবা শুরু করবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

ফেসবুক আরও নিয়ে আসছে সিক্রেট ক্রাশ নামে নতুন একটি ফিচার। এই ফিচারটির সাহায্যে বন্ধুর লিস্ট থেকে আপনি আপনার জন্য মনের মানুষ খোঁজ করতে পারবেন। ফেসবুকের অঙ্গপ্রতিষ্ঠান ইনস্টাগ্রামেও যোগ হয়েছে নতুন ফিচার। এ ছাড়া হোয়াটসঅ্যাপ বিজনেসে থাকছে নতুন ফিচার।

ডেভেলপারদের সঙ্গে বার্ষিক সম্মেলনে জাকারবার্গ ঘোষণা দেন, ভবিষ্যতে ব্যক্তিগত জীবনে বেশি গুরুত্ব দিচ্ছে ফেসবুক। জাকারবার্গ বলেন, ‘প্রাইভেট মেসেজ, শর্ট স্টোরিতে থাকা স্টোরি আর ছোট গ্রুপ অনলাইন যোগাযোগে ভবিষ্যতে দিশা দেখাবে। ব্যক্তিগত চ্যাটে এনক্রিপশান যোগ করে সুরক্ষা করলে গ্রাহক ফেসবুকে চ্যাট করতে আরও সুরক্ষিত বোধ করবেন।’

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত