শ্রীলংকায় নিহতের সংখ্যা ৩৫৯ নয়, ২৫৩

শ্রীলংকায় ইস্টার সানডের দিন সকালে গির্জা, ফাইভ স্টার হোটেলসহ কয়েকটি স্থানে বোমা বিস্ফোরণের ঘটনায় ৩৫৯ জন নিহত হওয়ার খবর জানানো হলেও প্রকৃত সংখ্যা ২৫৩ হবে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে এই তথ্য জানায় তারা। খবর বিবিসির

বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলংকায় বোমা হামলায় নিহতের সংখ্যা পুনঃর্গণনায় নিহতের সংখ্যা ১০০ জনের বেশি কমেছে। আগের হিসেবে নিহতের সংখ্যা ৩৫৯ জন দেখানো হলেও, প্রকৃতপক্ষে এই সংখ্যা ২৫৩ হবে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর আগে বুধবার শ্রীলংকান পুলিশের বরাত দিয়ে এপি’তে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। উল্লেখ্য, গত রোববার ইস্টার সানডের সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী কলম্বো ও তার আশপাশে গির্জা ও হোটেলে সবমিলিয়ে আটটি স্থানে বিস্ফোরণে ৫শ’র বেশি মানুষ আহত হয়েছেন।

ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে গির্জায় প্রার্থনা করার সময় শ্রীলংকার রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়।

সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া যায়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত