ক্রিকইনফোর চোখে সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ

ইংল্যান্ড এন্ড ওয়েলসে বিশ্বকাপ আসর শুরু হতে আর মাসখানেক বাকি। আসর শুরুর আগে এই বিশ্বকাপ তো বটেই, নানা প্রসঙ্গে আলোচনা হচ্ছে আগেরগুলো নিয়েও। এর মধ্যেই বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করেছে বিশ্বখ্যাত ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

ক্রিকইনফোর ঘোষিত একাদশে অধিনায়ক ইমরান খান। ১৯৯২ সালে তার নেতৃত্বেই বিশ্বকাপ জেতে পাকিস্তান। এখন অবশ্য পাকিস্তানের প্রধানমন্ত্রী বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক।

ক্রিকইনফো তাদের ওয়েবসাইটে জানায়, আমাদের ২২ কর্মী সদস্য তাদের বিশ্বকাপের সেরা একাদশ ঠিক করেন। সেখান থেকেই আমরা একটি যৌথ দল গঠন করেছি।। মোট ৩৯জন ক্রিকেট থেকে ২২জন ক্রিকইনফো সদস্য পছন্দের একাদশ ঠিক করেন। সেরা ১১জনের অনেকেই কারো একেক জনের পছন্দের তালিকায় ছিলেন। তবে ওয়াসিম আকরামই একমাত্র ক্রিকেটার যিনি ২২ জনের তালিকাতেই ছিলেন।

প্রথম ১০জন ঠিক হওয়ার পর প্রবল প্রতিযোগিতা হয় ১১তম জনের জন্যে। যেখানে প্রতিদ্বন্দ্বী খেলোয়াড় ছিলেন কুমার সাঙ্গাকারা, সনাৎ জয়সুরিয়া, স্টিভ ওয়াহ, কপিল দেব ও এবি ডি’ভিলিয়াস। তবে শেষ পর্যন্ত লড়াই উতরে নাম ওঠে সাঙ্গারার।

বিশশ্বকাপের সর্বকালের সেরা একাদশের ছবি পোস্ট করে টুইট করে ইএসপিএন ক্রিকইনফো।

ইএসপিএনের চোখে বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশ
ইমরান খান (অধি./পাকিস্তান), অ্যাডাম গ্রিলক্রিস্ট (উইকেটকিপার/অস্ট্রেলিয়া), শচীন টেন্ডুলকার (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), ভিভ রিচার্ড (ওয়েস্ট ইন্ডিজ), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), ল্যান্স ক্লুজনার (সাউথ আফ্রিকা), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), মুত্তিয়া মুরালিধরান (শ্রীলঙ্কা) ও গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত