আফগানিস্তানের বিশ্বকাপ দলে চমক

এরই মধ্যে প্রায় সব দেশ তাদের বিশ্বকাপের দল ঘোষণা করেছে। বাকি ছিল কেবল আফাগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এবার আফগানিস্তান আসন্ন বিশ্বকাপের দল ঘোষণা করেছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ২৩ জনের প্রাথমিক দল থেকে ১৫ জনের দল নির্বাচন করে।

এই দলে চমক হিসেবে জায়গা পেয়েছেন পেসার হামিদ হাসান। ৩১ বছর বয়সী এই পেসার আফগানদের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালে। তা ছাড়া ২০১৭ সালের ডিসেম্বরের পর থেকে তিনি খেলেননি কোনো প্রথম শ্রেণি ও লিস্ট এ ম্যাচও।

হামিদকে দলে নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক দৌওলাত খান আহমেদজাই বলেন, ‘অভিজ্ঞ পেসার হিসেবে হামিদ হাসানকে দলে নিতে পারাটা আমাদের জন্য একটা ভালো দিক। তবে প্রস্তুতি ম্যাচে আমরা তাঁর ফর্ম ও ফিটনেস পরখ করে দেখব। তবে আমরা সেরা দলটাই বেছে নিয়েছি। অভিজ্ঞতা, ফিটনেস, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করেই এই দল নির্বাচন করা হয়েছে।’

আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। আর আফগানিস্তান প্রথম মাঠে নামবে ১ জুন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এর আগে বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও ইংল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করে। সে ধারাবাহিকতায় এবার আফগানিস্তানও দল ঘোষণা করেছে।

আফগানিস্তানের বিশ্বকাপ দল : গুলবেদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আজগর আফগান, হাশমত উল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রাশিদ খান, দৌওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত