এমবাপের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন পিএসজির জয়

তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় রোববার মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে হারিয়ে উপলক্ষ্যটা দারুণভাবে রাঙিয়েছে টমাস টুখেলের দল।

লিগ ওয়ানে ঘরের মাঠে মোনাকোর বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পিএসজি। নভেম্বরে দলটির মাঠে ৪-০ ব্যবধানে জিতেছিল প্যারিসের ক্লাবটি।

তিন ম্যাচ পর লিগে জয়ের দেখা পেল পিএসজি। গত ৭ এপ্রিল স্ত্রাসবুরের বিপক্ষে ঘরের মাঠে ড্র করেছিল তারা। পরের দুই রাউন্ডে লিল ও নঁতের কাছে হেরে বসে টুখেলের শিষ্যরা। অবশেষে মিলল জয়ের দেখা।

চ্যাম্পিয়নের মুকুট পরে মাঠে নামা পিএসজি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

পঞ্চদশ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান এমবাপে। আর ৩৮তম মিনিটে দানি আলভেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

জানুয়ারিতে পায়ে চোট পেয়ে ছিটকে যাওয়া নেইমার তিন মাস পর ঘরের মাঠের এই ম্যাচ দিয়ে ফিরেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ডিফেন্ডার লেইভিন কুরজাওয়াকে তুলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে মাঠে নামান কোচ।৫৩তম মিনিটে এমবাপের জোরালো শট পোস্টে বাধা পায়। দুই মিনিট পরেই অবশ্য হ্যাটট্রিক পেয়ে যান এমবাপে। আলভেসের কাটব্যাক পেয়ে কাছ থেকে টোকায় স্কোরলাইন ৩-০ করেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড।

চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এমবাপের মোট গোল হলো ৩০টি।

চোটের কারণে দীর্ঘদিন বাইরে থাকা এদিনসন কাভানিকে ৭৩তম মিনিটে বদলি নামান কোচ। সেই সঙ্গে অনেক দিন পর মাঠে একসঙ্গে পিএসজির বিধ্বংসী আক্রমণত্রয়ীর দেখা মেলে। বাকি সময়ে ব্যবধান অবশ্য বাড়াতে পারেনি তারা।

উল্টো ৮০তম মিনিটে অতিথিদের একমাত্র গোলটি করেন রুশ মিডফিল্ডার আলেকসান্দার গোলোভিন।

৩৩ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ৮৪। ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত