সৌদি আরব থেকে ফের পালালো দুই তরুণী

সৌদি আরব থেকে নতুন করে দুই বোন পালানোর খবর আবারও গণমাধ্যমের শিরোনাম হয়েছে। গত বুধবার তাঁরা নিজেদের মুখ ও পাসপোর্টের ছবি টুইটারে প্রকাশ করে জানিয়েছেন, তাঁরা বাড়ি থেকে পালিয়ে জর্জিয়ায় পৌঁছেছেন। সেখানে আটকা পড়েছেন জানিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা কামনা করেছেন এই দুই সৌদি তরুণী।

টুইটারে প্রকাশিত পাসপোর্ট থেকে বড় বোনের নাম জানা গেছে মাহা আল-সুবি (২৮)। ছোট বোনের নাম ওয়াফা আল-সুবি (২৫)। জর্জিয়া পৌঁছানোর পর তাঁরা ‘জর্জিয়া সিস্টারস’ নামে নতুন একটি টুইটার অ্যাকাউন্ট খুলেছেন। সৌদি কর্তৃপক্ষ তাঁদের পাসপোর্ট বাতিল করেছে জানিয়ে টুইটে তাঁরা বলেন, তাঁরা সৌদি আরবে ফিরতে চান না। সৌদি আরবে ফিরে গেলে তাঁদের জীবন শঙ্কার মুখে পড়বে। তাঁরা নতুন একটি দেশে আশ্রয় চান, যে দেশটিকে তাঁরা তাঁদের ‘নতুন স্বদেশ’ বলতে পারবেন।

সৌদি নাগরিকেরা জর্জিয়ায় ভিসামুক্ত ভ্রমণসুবিধা পান। এ জন্য মাহা ও ওয়াফা জর্জিয়ায় অবাধে যেতে পেরেছেন। কিন্তু সেখানে পৌঁছে তাঁরা সৌদি কর্তৃপক্ষের গ্রেপ্তারের মুখে পড়তে পারেন বলে শঙ্কা করছেন। তাঁদের শঙ্কা ও আবেদনসংক্রান্ত টুইটটি জর্জিয়া সরকারের নজরে এসেছে। জর্জিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা জীবনের শঙ্কায় থাকা দুই সৌদি বোনকে সব ধরনের সহায়তা ও সুরক্ষা দেবে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত