হঠাৎ ক্রিকেটের বাইরে বিশ্বকাপ দলে থাকা হেলস

‘ব্যক্তিগত কারণে’ মাঠের বাইরে অ্যালেক্স হেলসইংল্যান্ডের ঘোষিত বিশ্বকাপ দলে আছেন অ্যালেক্স হেলস। ঘরের মাঠের বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে নটিংহ্যামশায়ারের হয়ে তার নামার কথা ছিল রয়্যাল লন্ডন কাপে। যদিও ৫০ ওভারের এই প্রতিযোগিতা থেকে ‘ব্যক্তিগত কারণে’ নিজেকে সরিয়ে নিয়েছেন এই ব্যাটসম্যান।

অবাক করার বিষয় হলো ঠিক কবে মাঠে ফিরবেন, সে ব্যাপারে নিশ্চিত নয় তার দল নটিংহ্যামশায়ার! কাউন্টি ক্লাব জানিয়েছে, ‘মাঠে ফেরার নির্দিষ্ট তারিখ জানাননি’ হেলস। শুধুমাত্র ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছে নটিংহ্যামশায়ার। নিজেদের ওয়েবসাইটে ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ব্যক্তিগত কারণে অ্যালেক্স হেলস তাকে বিবেচনা না করা কথা জানিয়েছেন। মাঠে ফেরার নির্দিষ্ট সময়ও জানাননি তিনি।’

বিশ্বকাপের আগমুহূর্তে হেলসের হঠাৎ ক্রিকেটের বাইরে চলে যাওয়ার কারণটা এখনও অস্পষ্ট। অথচ বিশ্বকাপের জন্য ঘোষিত দলে আছেন এই ওপেনার। গত চার বছর ধরে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের নিয়মিত মুখ তিনি। যদিও সম্প্রতি জেসন রয় ও জনি বেয়ারস্টোর দুর্দান্ত জুটিতে ব্যাকআপ হিসেবেই আছেন দলে।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। এই দুটি সিরিজের লক্ষ্যে সামনের সপ্তাহ থেকে ইংলিশদের ক্যাম্প শুরু হওয়ার কথা। আর ঘরের মাঠে তাদের বিশ্বকাপ শুরু হবে ৩০ মে, উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

নটিংহ্যামশায়ারের সঙ্গে শুধু সাদা বলের ক্রিকেটে চুক্তিবদ্ধ হেলস, যদিও চলতি মৌসুমে তাদের হয়ে কোনও ম্যাচ খেলননি তিনি। আর সবশেষ এই ব্যাটসম্যানকে মাঠে দেখা গিয়েছে গত মার্চে, পাকিস্তান সুপার লিগে। ক্রিকইনফো

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত