মেসির জোড়া গোলে ম্যানইউকে হারিয়ে সেমিফাইনালে বার্সা

চ্যাম্পিয়ন্স লীগে লিওনেল মেসির জোড়া গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে সেমিফাইনালে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ম্যানইউকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা। প্রথম লেগে প্রতিপক্ষে মাঠে ১-০ গোলে জয় তুলে নেয় কাতালানরা। আর দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে সেমিফাইনালের টিকিট পেলে স্প্যানিশ জায়ান্টরা। ২০১৫ সালের পর প্রথমবার সেমিফাইনাল নিশ্চত করলো বার্সা।

ম্যাচ শুরুর দশম মিনিটে ডি-বক্সের ভিতরে ইভান রাকিতিচ পড়ে গেলে পেনাল্টি পায় বার্সা। তবে ভিএআরের সাহয্যে রেফারি তার সিদ্ধান্ত পাল্টায়। ম্যাচের ১৬তম মিনিটে লিওনেল মেসির দুর্দান্ত গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২০১৩ সালের পর চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে মেসির প্রথম গোল।

আর ম্যাচের ২০তম মিনিটে আবারো দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করেন বার্সার আর্জেন্টাইন তারকা মেসি। আর ২০১০ সালে পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লীগে মেসির জোড়া গোল করেন, যার দুটিই ডি-বক্সের বাইরে থেকে। ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো। জোদি আলভার পাসে ডি-বক্সের বাইরে থেকে দারুণ শটে ম্যানইউর জালে বল পাঠায় এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

মেসি মুগ্ধতায় ম্যাচ শেষে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার বলেন, ‘আমি মেসিকে দেখছিলাম, সে উচুমানের খেলোয়াড়। তার দুই গোলই ম্যাচ থেকে আমাদের ছিটকে দিয়েছে।’

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত