আইপিএল ছেড়ে আসবেন সাকিব?

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে প্রথম ম্যাচ খেলার পর থেকেই একাদশের বাইরে সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর তেমন ম্যাচ খেলতে না পারায় এ অলরাউন্ডারের বিশ্বকাপ প্রস্তুতি যথাযথ হচ্ছে কিনা; তা নিয়ে আলোচনা তুঙ্গে। এমন পরিস্থিতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, ২২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিশ্বকাপ-প্রস্তুতির ক্যাম্পে সাকিবের উপস্থিতি প্রত্যাশা করে বোর্ড। এজন্য বোর্ড থেকে তাকে চিঠিও পাঠানো হচ্ছে।

‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি, সাকিবকে চিঠি পাঠাতে। বলেছি এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক সে কী প্রতিক্রিয়া দেয়।’

‘আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, ক্যাম্প শুরু হলে সে (সাকিব) আসবে কি আসবে না এটা নিয়ে আমার সঙ্গে কথা হয়নি। আমার মনে হয়েছে ক্যাম্প শুরু হচ্ছে, একটা চিঠি দেয়া দরকার…সে জয়েন করতে পারে। ক্যাম্প ২২ তারিখ থেকে শুরু হচ্ছে,’-বলেন বিসিবি সভাপতি।

সাকিব প্রথম দিন থেকেই বিশ্বকাপের ক্যাম্পে যোগ দিলে হায়দরাবাদের ডেরায় থাকার সুযোগ পাবেন আর একটি ম্যাচ। দলটির অষ্টম ম্যাচ আগামী বুধবার। তারপরই তল্পিতল্পাসহ ফিরে আসতে হবে ঢাকায়।

ব্যক্তিগত প্রস্তুতির জন্য সাকিব অবশ্য তার ছোটবেলার কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে (বিকিএসপির সাবেক কোচ) ডেকে ভারতে নিয়ে গেছেন। অতীতেও দেখা গেছে ব্যাটিং-বোলিংয়ে কোনো সমস্যায় পড়লে সালাউদ্দিনের শরণাপন্ন হতে। এবার সাকিব ভারতে থাকায় শিষ্যের প্রয়োজনে গুরু উড়ে যান সেখানেই।

আইপিএলে হায়দরাবাদের হয়ে খেলার জন্য সাকিব দেশ ছাড়েন ২২ মার্চ। দুই দিন পর দলের প্রথম ম্যাচ খেলেন। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটিংয়ে সুযোগ পাননি সাকিব; বোলিংয়ে ৩.৪ ওভারে ৪২ রান দিয়ে নেন ১ উইকেট। আর ফেরা হয়নি একাদশে।

৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনাল খেলার সময় বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব। সে কারণে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। গত আড়াই মাসে আইপিএলের একটি মাত্র ম্যাচই খেলেছেন সাকিব।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত