সেই বিচারক আমার বাবার সম্পর্কে মিথ্যাচার করেছেন: আসিফ নজরুল

এদেশের সর্বোচ্চ আদালতের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি অনবরত আমার প্রয়াত পিতা সম্পর্কে মিথ্যাচার করে চলেছেন। তার বক্তব্য আমার বাবা নাকি বিহারি ছিলেন! আমার বাবা প্রয়াত জনাব নূরুল ইসলামের জন্ম এক সাধারণ কৃষক পরিবারে, কুমিল্লার হোমনা থানার দৌলতপুর ইউনিয়নের মিঠাইভাঙ্গা গ্রামে। উনার বাবার নাম আবদুল কাদের, মা খাদেজা বেগম। নিজ যোগ্যতায় পড়াশোনা করে আমার বাবা একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা হয়েছিলেন। অবসর গ্রহণ করেন বাংলাদেশ বেতারের রিজিওনাল ইঞ্জিনিয়ার হিসেবে।

অবসরপ্রাপ্ত সেই বিচারক আগে একটি অনুষ্ঠানে আমাকে রাজাকার বলেছেন। ১৯৭১ সালে আমার বয়স ছিল পাঁচ বছর দুই মাস। এ বয়সে কি রাজাকার হওয়া যায়? গতকাল (শুক্রবার) একটি অনুষ্ঠানে তিনি করেছেন নতুন একটি উদ্ভট দাবি। এবার আমাকে নয়, আমার বাবাকে বলেছেন ‘খাস রাজাকার’। কোনো সাক্ষ্য-প্রমাণ, এমনকি প্রাথমিক তথ্য ছাড়া সম্পূর্ণ মনগড়াভাবে এ লোক আমার প্রয়াত বাবার মতো একজন সাধারণ মানুষের বিরুদ্ধে এসব জঘন্য মিথ্যাচার করে চলেছেন।

এমন মানসিকতার একজন ব্যক্তি বিচারক থাকা অবস্থায় আসলে কী বিচার করেছিলেন তা আপনারা ভেবে দেখেন। তিনি আবার কিছু স্বনামধন্য সংগঠনের সঙ্গে জড়িত। আমি মনে করি এসব সংগঠনের উচিত না তাদের প্ল্যাটফর্মে এসব মিথ্যেচার চালানোর সুযোগ দেয়া। নিজেদের গ্রহণযোগ্যতার স্বার্থে এই লোককে বয়কট করা উচিত সবার।

লেখক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত