নির্বাচকদের আগে ভারতের বিশ্বকাপ স্কোয়াড দিলেন শেবাগ

আইপিএল নিয়ে উত্তেজনার পারদ এই মুহূর্তে তুঙ্গে। তবে সবার চোখ এখন ভারতের বিশ্বকাপ স্কোয়াডের দিকেই। মুম্বাইয়ে সোমবার দুপুরে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন ভারতের নির্বাচকরা। তার আগে নিজের পছন্দের বিশ্বকাপ স্কোয়াড দিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দর শেবাগ।

শনিবার টুইটারে দেওয়া শেবাগের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে আছেন ২০১৫ বিশ্বকাপে খেলা সাতজন। তারা হলেন- বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

চূড়ান্ত দলে ধোনির ব্যাকআপ উইকেটকিপার হিসেবে দিনেশ কার্তিক নাকি ঋষভ পন্তকে নেওয়া হবে, এ নিয়ে চলছে বিস্তর আলোচনা। শেবাগ অবশ্য তার দলে রেখেছেন তরুণ পন্তকে। তৃতীয় ওপেনার হিসেবে বেছে নিয়েছেন আইপিএলে দারুণ খেলা লোকেশ রাহুলকে।

ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ী শেবাগের দলে জায়গা হয়নি আম্বাতি রাইডুরও। মিডল অর্ডারে আছেন কেদার যাদব। দুই পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও বিজয় শঙ্কের দুজনকেও রেখেছেন শেবাগ। জাদেজাসহ অলরাউন্ডার তাই তিনজন।

ভুবনেশ্বর ও শামির সঙ্গে তৃতীয় পেসার হিসেবে রেখেছেন জাসপ্রিত বুমরাহকে। দুই রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল ও কুপদীপ যাদব থাকছেন স্পিন আক্রমণের দায়িত্বে।

শেবাগের পছন্দের ভারতের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত