বৈশাখী সাবধানতা!

বৈশাখ মানেই ভীড়বাট্টা। বাঙালিদের আনন্দের উৎসবকে মাটি করতে অনেকসময় একদল লোক ওঁৎ পেতে বসে থাকে। বৈশাখী ভিড়ে নিজেকে ঠিকঠাক রাখতে মাথায় রাখতে হবে কিছু বিষয়াদি।

ব্যাগ রাখুন সাবধানে

পহেলা বৈশাখে বাইরে বের হলে সঙ্গের ব্যাগটি সাবধানে রাখার দায়িত্ব আপনার। ছবি তুলতে গিয়ে কিংবা অসাবধানতাবশত ব্যাগ হাত ছাড়া করবেন না। এছাড়াও ব্যাগের চেইন আটকে রাখুন সবসময়। খুব ভীড়ে ধাক্কাধাক্কির সময় ব্যাগের দিকে খেয়াল রাখুন। নাহলে ব্যাগ থেকে টাকা ও মোবাইল নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে।

মোবাইল বা ক্যামেরা রাখুন হাতেই

পহেলা বৈশাখে ঘুরতে বের হলে সঙ্গে দামি ক্যামেরা থাকবেই। আর সবার সাথে যোগাযোগের জন্য মোবাইলও খুব জরুরি। আপনার শখের ক্যামেরার ফিতাটি গলায় ঝুলিয়ে রাখুন। আর মোবাইলটি রাখুন হাতে। তবে খেয়াল রাখবেন যেন ভুলে কোথাও ফেলে চলে না আসেন।

দামি কিছু সঙ্গে নয়

পহেলা বৈশাখের দিন সঙ্গে দামি কিছু একেবারেই রাখবেন না। যদি সম্ভব হয় দামি মোবাইলটি বাসায় রেখে সাধারণ মোবাইল ব্যবহার করুন। এছাড়াও স্বর্ণের গহনা না পড়াই ভাল।

কয়েকটি পকেটে টাকা রাখুন

পহেলা বৈশাখের ভিড়ে পকেটমাররা খুব সহজেই পকেট থেকে টাকা নিয়ে যায়। তাই নিরাপত্তার জন্য এক পকেটে টাকা না রেখে কয়েকটি পকেটে ভাগ করে রাখুন। এতে এক পকেটের টাকা চুরি হয়ে গেলেও বাসায় ফেরার জন্য কিছু টাকা থাকবে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত