মালয়েশিয়ায় দুর্ঘটনায় নিহত প্রবাসী বাংলাদেশিদের নিথর দেহ দেশের মাটিতে

মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে। নিহতদের মরদেহ বহনকারী মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবার (১২ এপ্রিল) রাত ১টা ৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছে পৌঁছায়। নিহতরা সবাই গত বছর জীবিকার সন্ধানে মালয়েশিয়া পাড়ি জমান। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবার।

জমিজমা বিক্রি, ধার-দেনা করে অনেক স্বপ্ন নিয়েই পাড়ি জমিয়েছিলেন মালয়েশিয়ায়। তাদের হাত ধরেই ফিরবে পরিবারের সুদিন, এমন আশা নিয়েই দেশ ছাড়েন। কিন্তু বছরও ঘুরেনি। সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়ে মালয়েশিয়া থেকে নিথর দেহে ফিরতে হলো চাঁদপুরের আল আমিন ও সোহেল, কুমিল্লার মহিন ও রাজু মুন্সি, এবং নোয়াখালীর গোলাম মোস্তফাকে। উপার্জনক্ষম সদস্যকে হারিয়ে সামনের দিনগুলো নিয়ে অনিশ্চয়তায় পরিবারও।

কয়েকজন স্বজন বলেন, ঋণ করে তাদের পাঠানো হয়েছিল কিন্তু এখন আর আমাদের কোনো পথ নেই। স্বজনদের আশা, নিহতদের পরিবারের পাশে দাঁড়াবে সরকার।

একজন নিহতের ভাই বলেন, তিনি স্ত্রী ও সন্তান রেখে গেছেন। এখন তাদের কী হবে। সরকারের কাছে সহযোগিতা চাই যাতে তারা আবার উঠে দাঁড়াতে পারেন। গত রোববার মালয়েশিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশিসহ ১০ জন নিহত হন। নিহতদের সবাই মালয়েশিয়ার এমএএস কার্গো কমপ্লেক্সে কর্মরত ছিলেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত