বুলবুলের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে ইমরুল, নেই সৌম্য

বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা করা হবে আগামী ১৮ এপ্রিল। তবে এরিমধ্যে দলে কে থাকছে বা কে বাদ পড়ছে তা নিয়ে বিস্তর আলোচনা হচ্ছে। সাবেক-বর্তমান তারকারা নিজেদের বিশ্লেষণ তুলে ধরছেন এ বিষয়ে।

এরই ধারাবাহিকতায় নিজের বিশ্বকাপ স্কোয়াড প্রকাশ করেছেন জাতীয় দলের প্রথম অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। বুলবুলের স্কোয়াডে সুযোগ পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস। এছাড়া আছেন বিশেষজ্ঞ স্পিনার তাইজুল ইসলামও। তবে অভিজ্ঞ ব্যাটসম্যান সৌম্য সরকারের নেই তার স্কোয়াডে।

তুইজুলকে নিজের দলে রাখার বিষয়ে বুলবুল বলেন, ‘ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ বলেই সব ম্যাচ জেতাতে শুধুমাত্র পেস বোলাররাই সবচেয়ে বড় ভূমিকা রাখবেন-এমন চিন্তা নিয়ে যারা দল গড়ছেন তাদের সঙ্গে আমি পুরো একমত নই। আমি নিশ্চিত বিশ্বকাপের জন্য প্রায় সবগুলো দলই স্পিনারদের ওপরও জোর দিবে। বিশেষ করে একজন লেগস্পিনারকে দলে রাখবে প্রায় সবগুলো দল। আর আমাদের যেহেতু কোন লেগস্পিনার নেই। তাই আমি দলে অ্যাওয়ে স্পিনার হিসেবে তাইজুল ইসলামকে নিতে চাই।’

আর দলে সৌম্যকে না রাখার ব্যখ্যায় বুলবুল বলেন, ‘আমরা ২০১৫ সালের দেশের মাটিতে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত খেলা সেই সৌম্যকে কি আর পেয়েছি? ২০১৬ থেকে সর্বশেষ চলতি বছরের ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সৌম্য সরকার ২৫টি ওয়ানডে ম্যাচ খেলেছে। বড় ইনিংস বলতে গেলে মাত্র চারটি। তিনটি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। এই ম্যাচগুলোর মধ্যে মাত্র তিনটিতে সৌম্য ব্যাট করেছে লোয়ার অর্ডারে। বাকিগুলোতে ওপেনার অথবা ওয়ানডাউনে খেলতে নেমেছে।’

একনজরে বুলবুলের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড-

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত