২০০৪ সালের হারের কথা ভুলে যাবেন না, মোদির উদ্দেশে সোনিয়া

বিজেপিকে হারিয়ে ২০০৪ সালে কংগ্রেসের ক্ষমতায় আসার কথা মনে করিয়ে দিলেন কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে তিনি বলেন, আপনি অপরাজিত, একথা ভুলেও ভাববেন না। ২০০৪ সালের কথা মনে করুন।

উত্তরপ্রদেশের রায়বেরেলি আসন থেকে লোকসভা নির্বাচনে লড়তে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেন ইউপিএর (সংযুক্ত প্রগতিশীল মোর্চা) চেয়ারপারসন সোনিয়া গান্ধী।

প্রধানমন্ত্রী মোদিকে অপরাজিত বলে মনে করেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একেবারেই না। ২০০৪ সালে বিজেপিকে হারিয়ে কংগ্রেস ক্ষমতায় এসেছিল। সেসময় অটলবিহারী বাজপেয়ীও নিজেকে অপরাজিত ভেবেছিলেন। কিন্তু কংগ্রেস সেসময় সরকার গঠন করে। খবর এনডিটিভির।

মা সোনিয়া গান্ধীর সঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও ছিলেন। তিনি বলেন, ভারতের ইতিহাস বলে, এর আগে অনেকেই নিজেকে অপরাজিত বলে মনে করেছেন। তারা নিজেদের জনগণের চেয়ে বড় ভেবেছেন। কিন্তু তারা ভুলে গেছেন, জনগণের চেয়ে কোনো কিছুই বড় হতে পারে না।

অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে ১৯৯৬ সালে প্রথমবার বিজেপি সরকার গঠন করে। তারপর ১৯৯৮ এবং শেষমেষ ১৯৯৯ সালে সরকার গঠন করে বিজেপি। ২০০৪ সালে বিজেপিকে হারিয়ে ক্ষমতায় ফিরে আসে কংগ্রেস।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত