নুসরাতের মৃত্যুতে বিমর্ষ তারকারাও

পরীক্ষা কেন্দ্রে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে মারা গেছেন ফেনীর সোনাগাজী ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। তার মৃত্যুতে সর্বত্র শোকের ছায়া নেমে এসে। অনলাইন অফলাই দু্ই মাধ্যমে নুরাতের মৃত্যু নিয়ে উঠেছে প্রতিবাদ।

বৃধবার নুরাতের মুত্যুর খবরের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও দোষীদের ফাঁসির দাবি আসছে। শোক জানাচ্ছেন শোবিজ তারকারাও।

অভিনেত্রী ও কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ পত্নী মেহের আফরোজ শাওন তার ফেসবুকে লিখেছেন, ‘একটা কন্যা সন্তানের খুব শখ ছিল। গোলগাল মায়া মায়া মুখ। ডাগর ডাগর চোখ। মাথা ভর্তি কোঁকড়ানো চুল। চেহারায় নকল এক গাম্ভীর্য! আমার লীলাবতী মা’টা। পৃথিবীতে আসার আগেই চলে গেছে ভালোই হয়েছে। এ দেশটা মানুষরূপী হায়েনায় ভরা।

নুসরাত মরেই গেল হার মানেনি নুসরাত।’

জনপ্রিয় তারিন জাহান তার ফেসবুকে লিখেছেন, ‘ফেনীতে আগুনে জ্বলসে দেয়া মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এই ঘটনার সাথে প্রত্যক্ষপরোক্ষভাবে জড়িত মানুষরূপী সকল পিশাচকে দ্রুত গ্রেফতার করে ট্রাইবুনালের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করার দাবী জানাচ্ছি।’

অভিনেত্রী জাকিয়া বারী মম তার ফেসবুকে লিখেছেন, ‘নুসরাত আশ্চর্য আমরা। যেদিন আমার ছেলে-মেয়ে নুসরাত হবো সেদিন বুঝবে…. কত ধানে কত চাল…।’

নারীনাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী তার ফেসবুকে লিখেছেন, ‘আমার মেয়েকে ওই এলাকায় গোসল দিবা না!

মৃত্যুর পরপর নুসরাতের মা মেয়েকে চুমু দিয়ে এই কথাই বলেন। হে দয়াময়, মায়ের এই শোক বহনের ক্ষমতা দাও।…

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত