বিরল টুর্নামেন্ট, পুরস্কার জ্যান্ত পশু

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় আয়োজন করা হয়েছে বিরল পুরস্কারের ফুটবল টুর্নামেন্ট। এ টুর্নামেন্টটির প্রচারে পোস্টার টানানো হয় আশে পাশের এলাকাগুলোতে। প্রবেশ মূল্য ধরা হয়েছিল ২ হাজার ১০০ টাকা।

খেলায় বিজয়ী প্রথম চারটি পুরস্কারে রাখা হয়েছে চারটি পশু। তার মধ্যে প্রথম পুরস্কার জ্যান্ত হরিণ! টুর্নামেন্টটির দ্বিতীয় পুরস্কার রাখা হয়েছে একটি জ্যান্ত ঘোড়া! আর তৃতীয় ও চতুর্থ পুরস্কারে রাখা হয়েছে খাসি ও ভেড়া।

বিরল এ টুর্নামেন্টটির আয়োজন করে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউপির রহিমেরপাড়া ও পার্শ্ববর্তী এলাকাবাসী।

কিন্তু আয়োজন মাটি করে দিলেন সুনামগঞ্জ জেলা বন বিভাগের কর্মকর্তা সালাউদ্দিন। তিনি গত সোমবার বিকেলে দোয়ারাবাজারের শহীদ আলীর বাড়ি থেকে প্রথম পুরস্কার জ্যান্ত হরিণটি উদ্ধার করেন। হরিনটির বয়স তিন বছর। এটি লম্বায় ৩৫ ইঞ্চি এবং উচ্চতায় ১৮ ইঞ্চি। সিলেট বন বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সিলেটের খাদিমনগর জাতীয় উদ্যানে রাত ৯টায় হরিণটি অবমুক্ত করা হয়।

টুর্নামেন্টের পরিচালনা কমিটির সদস্য ফয়েজ উদ্দিন বলেন, এক মাস আগে এ হরিণ সীমান্ত দিয়ে ভারত থেকে পালিয়ে এসেছে। পোলাপান খেতে পারে না তাই টুর্নামেন্টটির আয়োজন করা হয়েছিল। কিন্তু সোমবার বিকেলে সুনামগঞ্জ জেলা বন বিভাগের কর্মকর্তা সালাউদ্দিন এসে হরিণটি উদ্ধার করে নিয়ে গেছেন।

এ কারণে আগামী ১৭ এপ্রিল থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা থাকলেও তা আর হবে না বলে জানিয়েছেন টুর্নামেন্টের এন্ট্রি পরিচালনা কমিটির সদস্য ফয়েজ উদ্দিন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত