রাজধানীতে মৌসুমের সর্বোচ্চ বেগে ঝড়ের তাণ্ডব, সেইসঙ্গে শিলাবৃষ্টি

‘হঠাৎ করেই আকাশ অন্ধকার করে সন্ধ্যা ঘনিয়ে এলো। শুরু হলো তীব্র বেগে ঝড়ো হাওয়া। ক্ষণিকের মধ্যেই স্বশব্দে বজ্রপাত, সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি।’

রাজধানীর আজিমপুরের বাসিন্দা গৃহবধূ রোকসানা আনোয়ার আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে ছাদের উপর শুকাতে দেয়া কাপড় আনতে গিয়ে ফিরে এসে ঠিক এভাবেই সন্ধ্যা হওয়ার আগেই সন্ধ্যা নেমে আসার বর্ণনা দিচ্ছিলেন।

‘হঠাৎ করেই মনে হলো তীব্র বাতাসে আমাকে উড়িয়ে নিয়ে যাবে। শুকাতে দেয়া দুটি কাপড় চোখের পলকে কোথায় উড়ে গেল দেখতেও পেলাম না। ক্ষণিকের জন্য খুব ভয় পেয়েছি’ বলেন তিনি।

আবহাওয়াবিদ গোলাম কুদ্দুস জানান, সন্ধ্যা ৬টা ৪ মিনিটে এ মৌসুমে দেশের সর্বোচ্চ ঘণ্টায় ৮৫ কিলোমিটার বেগে ঝড়ো বাতাস প্রবাহিত হয় ঢাকায়। সেই সঙ্গে শিলাবৃষ্টিও হয়। এর আগে এ মৌসুমে ৮৪ কিলোমিটার গতিবেগ রেকর্ড করা হয়েছিল বলে তিনি জানান।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে অবশ্য আগে থেকেই বলা হয়েছিল আজ বিকেল পৌনে ৩টা থেকে পরবর্তী ৮ থেকে ১০ ঘণ্টায় রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত