’৯৯ বিশ্বকাপের অনুপ্রেরণায় অস্ট্রেলিয়ার নতুন জার্সি

আপাতত ইংল্যান্ড বিশ্বকাপের জন্য স্কোয়াড বাছাই নিয়ে ব্যস্ত অংশ নিতে যাওয়া দেশগুলো। বর্তমান রানার্সআপ নিউজিল্যান্ড এরইমধ্যে চূড়ান্ত দলও দিয়েছে। আর বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বোর্ড শিরোপা ধরে রাখার মিশনে সেরা ১৫ জন বাছাইয়ের শেষমুহূর্তের ভাবনায় আটকে!

তবে আরেকটা বিষয়ে ভাবনা দূর হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেটা জার্সি কেন্দ্রিক। ভক্তরাই ঠিক করে দিয়েছে কোন জার্সিতে বিশ্বকাপে নামবেন ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা।

কেমন হতে পারে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জার্সি? দলটির জার্সি পৃষ্ঠপোষক আসিকসের এমন আবেদনে ভালোই সাড়া দিয়েছে ভক্তরা। ভোটে বেছে নিয়েছে প্রিয় দলের বিশ্বকাপ পোশাক। সাতটি নকশা তাদের সামনে দেয়া হয়েছিল। তার মধ্যে ভোটে জয়ী ১৯৯৯ ইংল্যান্ড বিশ্বকাপের জার্সির আদলে বর্তমান দলটির জন্য করা আসিকসের নকশা। ওই বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছিল অস্ট্রেলিয়া।

মঙ্গলবার উন্মোচিত হয়েছে অনুপ্রেরণাদায়ী সেই জার্সিও। চিরাচরিতভাবে এতে প্রাধান্য থাকছে হলুদের। শার্টের কলার ও বুকে থাকছে হাল্কা সবুজের ছোঁয়া। ট্রাউজারের পাশ ঘেঁষে জায়গা পাচ্ছে গাড় সবুজ রং! ভারতের মাটিতে ৩-২ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজের জার্সির সঙ্গে বেশ মিল রয়েছে অজিদের ইংল্যান্ড বিশ্বকাপ জার্সির।

আগামী ১ জুন আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হবে খাজা-স্টার্কদের শিরোপা ধরে রাখার মিশন। তার আগে ২৫ এবং ২৭ মে ইংল্যান্ড-শ্রীলঙ্কার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত