নুসরাতের অবস্থা জটিল, বিদেশে পাঠানো কঠিন : স্বাস্থ্যমন্ত্রী

সংকটপন্ন অবস্থায় নুসরাতকে বিদেশে পাঠানো কঠিন, তবুও পরিবার যদি চায় এবং সিঙ্গাপুরের চিকিৎসকরা বললে তাকে বিদেশে নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে নুসরাতের শারীরিক অবস্থা দেখার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। নুসরাতের চিকিৎসায় সরকার সব ধরনের সহায়তা করবে বলেও জানান মন্ত্রী।

এ সময় জাহিদ মালেক বলেন, ‘নুসরাতের শারীরিক অবস্থা জটিল। এ অবস্থায় তাকে বিদেশে পাঠানো কঠিন। এরপরেও তার পরিবার ও সিঙ্গাপুরের জেনারেল হাসপাতাল যদি বলে তাহলে পাঠানো হবে।’

এদিকে, চিকিৎসকরা জানান, তার শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তার বায়োক্যামিক্যাল প্যারামিটার্সগুলো যেমন; লিভার ফাংশন, হার্ট ফাংশনগুলো গতকালের তুলনায় আজকে খারাপের দিকে গেছে। সেই সাথে তার শ্বাস কষ্টও হচ্ছে।

গত শনিবার সকালে ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি আলিম পরীক্ষা দিতে গিয়েছিলেন। পরীক্ষাকেন্দ্রের ভেতরেই কয়েকজন সহপাঠি রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে, পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

গত ১৭ মার্চ ওই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে আটক করে পুলিশ। এ নিয়ে মামলা দায়েরের পর কারাগারে রয়েছে সে। স্বজনদের অভিযোগ, ওই ঘটনার জেরেই নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালানো হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ধরতে তাদের অভিযান অব্যাহত রয়েছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত