নিজ প্রচেষ্টায় বিমান বানিয়ে গ্রেপ্তার হলেন পপকর্ন বিক্রেতা

নিজ প্রচেষ্টায় বিমান বানিয়ে গ্রেপ্তার হলেন এক স্বশিক্ষিত ইঞ্জিনিয়ার। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে। পেশায় পপকর্ন বিক্রেতা এই কারিগরকে বিমান বানানো ও উড়ানোর কারণে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। গত সোমবার তাকে গ্রেপ্তার করা হয়। দুবাই ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম খালিজ টাইমস এমন খবর প্রকাশ করে।

স্বশিক্ষিত ইঞ্জিনিয়ার মুহাম্মদ ফায়াজ প্রদেশটির আরিফওয়ালা এলাকার বাসিন্দা। তিনি পপকর্ন বিক্রির পাশাপাশি নিরাপত্তারক্ষী হিসেবেও কাজ করেন। ফায়াজ তার সঞ্চয় করা অর্থ ও ব্যাংক থেকে ৫০ হাজার রুপি ঋণ নিয়ে একটি বিমান তৈরি করেন। কিন্তু বাড়িতে তৈরি করা এই বিমানটি আকাশে উড়ানোর জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছিলো না।

ফায়াজ বলেন, ‘আমি অক্লান্ত পরিশ্রম করে বিমানটি বানিয়েছি। আমার বিমান ১ হাজার ফুট উপরে উড়তে পারে। আমাকে একটি সুযোগ দেয়া হোক যেন প্রমাণ করতে পারি যে, আমি একজন দেশপ্রেমিক পাকিস্তানি।’ তিনি আরো জানান, বিমান উড়ানোর অনুমতির জন্য বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন। কিন্তু তাদের থেকে কোনো প্রতিউত্তর পাননি।

এ বিষয়ে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, কোনো উড়োজাহাজ অনুমতি ছাড়া পাকিস্তানের আকাশে উড়তে পারবে না। বিমান মালিকদের নিজেদের নিরাপত্তার স্বার্থেই অনুমতির দরকার। এছাড়া ওই বিমান কোনো জনবহুল এলাকায় ভেঙে পড়ে প্রাণহানীর ঘটনা ঘটাতে পারে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত