বিশ্বকাপের দল নির্বাচনে মাশরাফির মত নিলেন নির্বাচকরা

বিশ্বকাপের দল নিয়ে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মতামত নিয়েছেন নির্বাচকরা। মিরপুরে সংক্ষিপ্ত বৈঠকে ছিলেন বাংলাদেশ দলের সম্ভাব্য ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। গণমাধ্যমকে তিনি বলেন, প্রিমিয়ার লিগে জাতীয় দলের ক্রিকেটাররা সেভাবে পারফর্ম করতে না পারলেও চিন্তিত নয় বিসিবি। খালেদ মাহমুদ নিশ্চিত করেন, মিরাজের ইনজুরি গুরুতর নয়। আর ইনজুরি কাটিয়ে রুবেল খেলবেন ডিপিএলের সুপার লিগ থেকে।

ড্রেসিং রুমে কি আলাপ হচ্ছে? কাঁচের দেয়ালের বাইরে বসে কারো বুঝতে অসুবিধা হবে না। ভাবনাজুড়ে এখন শুধুই যে বিশ্বকাপ। নিশ্চয়ই বিশ্বকাপ স্কোয়াড নিয়ে আরো একবার আলাপ আলোচনা সেরে নিয়েছেন দুই নির্বাচক, অধিনায়ক ও সম্ভাব্য ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

‘কি রকম টিম মাশরাফি দেখতে চায় বা অধিনায়ক কি রকম চিন্তা করছে এগুলো নিয়েই আলোচনা হয়েছে। এজন্যই নান্নু ভাইয়েরাও (নির্বাচকরা) এসেছিলেন। বিশেষ কিছু না আসলে। জাতীয় দলের অনেক ক্রিকেটার পারফর্ম করছে না, ফর্মে নাই অনেকে। এটাও একটা বড় ব্যাপার।’ বলছিলেন খালেদ মাহমুদ সুজন।

প্রিমিয়ার লিগে কেন ভালো করতে পারছেন না জাতীয় দলের ক্রিকেটাররা। এটা টিম ম্যানেজমেন্টের ভাবনায় যুক্ত হয়েছে। কিন্তু, মোটেও চিন্তার কারণ হয়ে উঠেনি। বিশ্বকাপ হবে ভিন্ন কন্ডিশনে। ভিন্ন আবহে। তাতে ঠিকমতোই জ্বলে উঠবেন ক্রিকেটাররা। সে বিশ্বাসে কোনো ঘাটতি নেই সুজনের।

‘আমি মনে করি না খুব একটা সমস্যা হবে। কোনো সময় হয়তো বা ভাগ্য সহায় হচ্ছে না। কিন্তু, তারা সবাই প্রমাণিত খেলোয়াড়। সবাই ভালো ক্রিকেটার। সবাই পারফর্ম করে। আমরা এবছর বিশ্বকাপে অনেক বড় আশা করে আছি। ইংলিশ কন্ডিশনে আমরা আগেও ভালো করেছি, এবারও ভালো না করার কোনো কারণ নেই।’

বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার কে থাকবেন? এটাও অনুমেয়। খালেদ মাহমুদই পালন করবেন এ দায়িত্ব। তবু কিছুটা ধোঁয়াশা আছে। আর সেটা জিইয়ে রেখেছেন মাহমুদ নিজেই। এদিনও কথা বললেন রয়েসয়ে।

তিনি বলেন, বাংলাদেশ দলকে সার্ভিস দেয়া অবশ্যই একটা বড় ব্যাপার। সাড়ে চার বছরের মতো ম্যানেজার ছিলামই। কিন্তু আমার ব্যক্তিগত কিছু সমস্যা আছে। আগে ছিল না। যদি সমস্যাগুলো না থাকে তাহলে যাবো।

এদিকে রূপগঞ্জের বিপক্ষে খেলার সময় হাতে ব্যথা পেয়েছেন আবাহনীর স্পিনার মেহেদী হাসান মিরাজ। তবে কোচ খালেদ মাহমুদ নিশ্চিত করেছেন মিরাজের ইনজুরি গুরুতর নয়। আর ইনজুরি আক্রান্ত রুবেল হোসেনকে পাওয়া যাবে ডিপিএলের সুপার লিগ থেকে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত