ঢাবি শিক্ষার্থীরা সেই কাওসারের পরিবারকে ৯ লাখ টাকা দিলেন

চকবাজার অগ্নিকান্ডের ঘটনায় নিহত হাফেজ কাওসার আহমেদের দুই শিশুর জন্য সংগৃহীত ৯ লাখ টাকা তার স্ত্রীর কাছে হস্তান্তর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী কাওসার রাজধানীর চকবাজারের চুরিহাট্টার অগ্নিকাণ্ডে নিহত হয়েছিলেন।

রোববার দুপুরে ব্যবসা শিক্ষা অনুষদে (নগদ এক লাখ টাকা ও ৮ লাখ এফডিআর) বিভাগের ডীন অধ্যাপক শিবলী রুবায়াতুল ইসলাম ও ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আলী আক্কাসের উপস্থিতিতে এসব টাকা হস্তান্তর করা হয়।

অধ্যাপক শিবলী রুবায়তুল ইসলাম বলেন, যদিও আমরা কাওসারকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারবো না কিন্তু ঢাবির সকল শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও ছাত্রনেতা সব সময় তার পরিবারে দেখা শোনা করবেন। কাওসারের রেখে যাওয়া দুই সন্তানের শিক্ষা ও জীবন যাপনে যেন কোনো অসুবিধা না হয় সেজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় পাশে থাকবে বলে ও জানান তিনি।

এর আগে নিহত কাওসারের দুই সন্তান ও পরিবারের জন্য ’ফান্ড ফর টুইনস’ ফেসবুক গ্রুপ, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন, বিভাগ এবং ব্যক্তিগত তহবিল সংগৃহীত হয়। তহবিলগুলো ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের মাধ্যমে একত্রিত করে নিহত কাওসারের সন্তানদের নামে ব্যাংকে ফিক্স ডিপোজিট করার সিদ্ধান্ত নেয় শিক্ষার্থীরা।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান জুয়েল কাওসার সন্তানদের জন্য ১৫ হাজার টাকা করে সাহায্য করার ঘোষণা দিয়েছেন। নিহত কাওসারের পরিবারের কাছে টাকা হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, ডাসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ ডাকসুর অন্যান্য নেতা।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত