রমজানে পণ্যমূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও নিরাপদ খাদ্য সরবরাহের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

আজ রবিবার সংসদ ভবনে কমিটির সভাপতি মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম সভায় সমস্যা সমাধানের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেওয়া হয়।

কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান ও আঞ্জুমান সুলতানা সভায় অংশগ্রহণ করেন। সভায় সাম্প্রতিককালে খাদ্যে ভেজালের বিরুদ্ধে করণীয় বিষয়সমূহ, দেশের খাদ্য গুদামগুলোর খাদ্য মজুদের পরিমাণ সংক্রান্ত তথ্যাদি উপস্থাপন, খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের অধীনে বিভিন্ন সংস্থার শূন্য পদ ও পদসমূহ পূরণের ক্ষেত্রে সর্বশেষ অগ্রগতি এবং গৃহীত ব্যবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভেজাল বিরোধী অভিযান জোরদার করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেওয়া হয়। ধান, গম ও অন্যান্য খাদ্যশস্যের প্রকৃত সরকারি ধার্যমূল্য যাতে কৃষক পায় সে জন্য প্রয়োজনীয় তদারকি জোরদার করাসহ বিদেশি চাল আমদানীতে শুল্ক বৃদ্ধির বিষয়েও মন্ত্রণালয়কে পরামর্শ দেওয়া হয়।

এসময় খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত