খালেদাকে প্যারোলে মুক্তি দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি: হানিফ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ। রবিবার (৭ এপ্রিল) দুপুরে ধানমণ্ডির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার প্যারোলে মুক্তির মতো পরিস্থিতি তৈরি হয়নি। সাধারণত দণ্ডপ্রাপ্ত কারও আত্মীয়স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষকৃত্যের জন্য ও অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, তার তেমন কোনো পরিস্থতি হয়নি’।

এর আগে এই দিন সকালে প্যারোলে মুক্তির বিষয়টি পুরোপুরি সরকারের ইচ্ছার উপর নির্ভরশীল বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী খোন্দকার মাহবুব হোসেন বলেন, ‘রাজনৈতিক সদিচ্ছা থাকলে সরকার খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে পারে। প্যারোলের বিষয়টি রাজনৈতিক বিষয়। এখানে তিনি (খালেদা) প্যারোলে যাবেন কি না এবং সরকার প্যারোল দিবেন কি না, এটা রাজনৈতিক সিদ্ধান্ত। আমরা আইনজীবী হিসেবে বলতে পারি চিকিৎসার জন্য প্যারোলে যায়’।

এদিকে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ‘প্যারোল পেতে হলে তাকে সুর্নির্দিষ্ট কারণ দর্শিয়ে আমাদের কাছে আবেদন করতে হবে। তিনি আবেদন করলে আমরা তখন চিন্তা করবো’। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনও খালেদার জিয়ার জন্য প্যারোলের কোনো আবেদন পায়নি বলে জানান তিনি।

উল্লেখ্য, এক বছর ধরে দুর্নীতির মামলায় কারাবন্দি রয়েছেন ৭৪ বছর বয়সী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তবে সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত