মদপানে রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু, হাসপাতালে আরো ২

মদপানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বেলি দিমিত্রী (৪১) নামে এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টায় অসুস্থ অবস্থায় ওই প্রকৌশলীকে রামেক হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রামেক হাসপাতালের চিকিৎসক ডা. নাফিস রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় আরও তিন রাশিয়ান প্রকৌশলীকে অসুস্থ অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে মিকায়েল দিমা ও লোগেচেভ লেভ নামের দুই প্রকৌশলী হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। অপর প্রকৌশলীকে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

নিহত বেলি দিমিত্রীসহ ওই চার প্রকৌশলী পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুকেন্দ্রে কর্মরত ছিলেন।

এ ব্যাপারে রাজশাহী নগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, গত শুক্রবার রাতে রাশিয়ান চারজন প্রকৌশলী মদপান করেন। পরে তারা অসুস্থ হয়ে পড়লে শনিবার সন্ধ্যায় তাদের পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান তাদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। অসুস্থ প্রকৌশলীরা রামেক হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাদের পরীক্ষা করেন। পরে বেলি দিমিত্রীকে মৃত ঘোষণা করা হয়।

রামেক হাসপাতালের চিকিৎসক ডা. নাফিস রহমান জানান, হাসপাতালে পৌঁছার পূর্বেই একজনের মৃত্যু হয়। তিনজনের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর একজন সুস্থ আছেন। আমরা ধারণা করছি, মদপানের বিষক্রিয়ায় ওই প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

ওসি হাফিজুর রহমান জানান, নিহত বেলি দিমিত্রীর মরদেহ হিমঘরে রাখা হয়েছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত