আইপিএলে এমন রেকর্ড কি আর হবে!

নিজের অভিষেকটা এমন হবে তা হয়তো কখনোই কল্পনা করতে পারেননি আলজারি জোসেফ। অভিষেকেরে দিনেই বল হাতে তিনি তুলে নিলেন ৬ উইকেট। তার এমন তান্ডবের দিনে তিনি করে নিলেন নতুন রেকর্ড।

হায়দরাবাদকে ১৩৭ রানের সহজ লক্ষ্যই দিয়েছিল মুম্বাই। ‘সহজ’ বলা হচ্ছে কারণ, হায়দরাবাদে যে ডেভিড ওয়ার্নার-জনি বেয়ারস্টোর মতো ব্যাটসম্যানরা ছিলেন। প্রতিপক্ষ দলে যত তারকা ব্যাটসম্যান থাকুন, রাতটা যে জোসেফের। পঞ্চম ওভারে প্রথম জোসেফকে আক্রমণে আনলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। প্রথম বলেই উইকেট! অফ স্টাম্পের বাইরের বল প্লেড-অন হলেন ওয়ার্নার (১৫)। প্রথম বলে উইকেট পেয়ে মনস্তাত্ত্বিকভাবে এগিয়ে গেলেন জোসেফ।

প্রথম ওভারে মেডেনসহ উইকেটের পর দ্বিতীয় ওভারে তুলে নিলেন বিজয় শঙ্করকে (৫)। জোসেফ সবচেয়ে বেশি তোপ দাগলেন ১৬ আর ১৮তম ওভারে। দুটি ওভারেই পেলেন দুটি করে উইকেট। ৩.৪ ওভারে ১ মেডেনে ১২ রান দিয়ে ৬ উইকেট, আইপিএলে অভিষেকে তো বটেই, আইপিএল ইতিহাসেই এটিই সেরা বোলিং। ২০০৮ সালে চেন্নাইয়ের বিপক্ষে সোহেল তানভীরের ১৪ রানে ৬ উইকেট ছিল এত দিন আইপিএলে সেরা বোলিং। জোসেফ-আগুনে পুড়ে হায়দরাবাদ নিজেদের সর্বনিম্ন স্কোর ৯৬ রানে অলআউট! যে বোলিংটা আজ করেছেন, ম্যাচশেষে জোসেপ ঠিক বলেছেন, ‘স্বপ্নিল শুরু।’তার একা ৬ উইকেট নিয়েই তিনি ভেঙ্গে দিয়েছেন সহেল তানভীরের নেওয়া সেই ৫ উইকেটের রেকর্ড।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত