সৌদি প্রবাসী স্থাপন করলেন মানবিকতার অনন্য দৃষ্টান্ত

গাজীপুরের কাপাসিয়ায় ঝড়ে ক্ষতিগ্রস্ত গৃহহীন মো. সাহাব উদ্দিনের পরিবারকে ঘর নির্মাণ করে দিয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক সৌদি প্রবাসী। বুধবার সকালে উপজেলার কড়িহাতা ইউনিয়নের রামপুর গ্রামের গৃহহীন শাহাব উদ্দিনের পরিবারের হাতে দুই লাখ টাকার অধিক ব্যয়ে নির্মিত ঘর হস্তান্তর করে দিয়েছেন তিনি।

সহায়-সম্বলহীন শাহাব উদ্দিন ঘর পেয়ে বলেন, গত ২৭ ফেব্রুয়ারি কালবৈশাখী ঝড়ে আমার বসতভিটার একমাত্র ঘরটি উড়িয়ে নিয়ে যাওয়ার পর আমার থাকার মতো জায়গা ছিল না। আমার তিনটি মেয়ের মাঝে বড় মেয়ে একাদশ শ্রেণিতে, দ্বিতীয় মেয়ে দশম শ্রেণিতে এবং ছোট মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে। আমি তাদের পড়ালেখার কোনো নিরাপদ জায়গা দিতে পারছিলাম না।

তিনি বলেন, এক প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়ে আমি আমার স্ত্রী সন্তানদের নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছিলাম। আমার অসহায়ত্বের কথা শুনে আমাদের পাশের পিরিজপুর গ্রামের শোয়াইব হজ ট্রাভেলস সার্ভিসের স্বত্বাধিকারী মো. শোয়াইব খান আমাদের থাকার জন্য একটি ঘর তৈরি করে দিয়েছেন।

মো. শোয়াইব খান বলেন, সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনায় রেখে আমি অসহায় দরিদ্র মানুষদের পাশে থেকে নিয়মিতই সাহায্য সহযোগিতা করে আসছি। মানবতার সেবার মনোভাব থেকেই আমি তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি এবং একজন সহায়-সম্বলহীন অসহায়ের পাশে দাঁড়িয়েছি। ঝড়ে ক্ষতিগ্রস্ত সাহাব উদ্দিনের পরিবারের থাকার জন্য আমি ২৪ ফুট দৈর্ঘ্য এবং ১২ ফুট প্রস্থবিশিষ্ট দুই কক্ষের একটি আধা পাকা টিনশেড ঘর নির্মাণ করে দিতে পেরে মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া আদায় করছি।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত