মোদিকে টক্কর দিতে ‘রোড শো’ করবেন প্রিয়াঙ্কা

ভারতের পূর্ব উত্তরপ্রদেশে কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে সামনে রেখেই পশ্চিম উত্তরপ্রদেশের চূড়ান্ত প্রচারে নামছে কংগ্রেস।

শুক্রবার পশ্চিম উত্তরপ্রদেশে একাধিক জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঠিক সেদিনই তাকে টক্কর দিতে দিল্লির কাছাকাছি উত্তরপ্রদেশের পশ্চিম প্রান্তের গাজিয়াবাদে শুক্রবার ‘রোড শো’ করবেন প্রিয়াঙ্কা।

বৃহস্পতিবারই তিনি রাহুল গান্ধীর সঙ্গে কেরালার ওয়েনাডে গিয়েছিলেন। গাজিয়াবাদে বিজেপি প্রার্থী প্রাক্তন সেনাপ্রধান ভি কে সিংয়ের বিরুদ্ধে তরুণ নেত্রী ডলি শর্মাকে প্রার্থী করেছে কংগ্রেস।

পশ্চিম উত্তরপ্রদেশের প্রচারেও যে প্রিয়াঙ্কাকে কাজে লাগানো হবে, কংগ্রেস তা আগেই জানিয়েছিল। বস্তুত সোমবারই রাহুল ও প্রিয়াঙ্কার একত্রে জনসভার কর্মসূচি রয়েছে পশ্চিম উত্তরপ্রদেশে। কৈরানা লোকসভা কেন্দ্রের শামলীতে রাহুল-প্রিয়াঙ্কার বিরাট জনসভার আয়োজন চলছে।

পাশাপাশি সহারানপুর ও বিজনৌরেও রাহুল-প্রিয়াঙ্কার জনসভা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এই তিনটি কেন্দ্রেই কংগ্রেসের প্রার্থীরা ভাল টক্কর দেবেন বলে মনে করছে দল। ১১ এপ্রিলের ভোটের আগে এসব কেন্দ্রে রাহুল-প্রিয়াঙ্কার জনসভা তাতে আরও নতুন মাত্রা যোগ করবে। সূত্রের খবর, রাহুল ১০ তারিখে অমেঠীতে, সোনিয়া গান্ধী ১১ তারিখে রায়বরেলীতে মনোনয়ন পেশ করবেন। সেখানেও থাকবেন প্রিয়াঙ্কা।

এমনিতেই পশ্চিমবঙ্গের মতো নানা রাজ্যের নেতারা প্রিয়াঙ্কাকে তাদের রাজ্যে প্রচারে চাইছেন। একের পর এক অনুরোধ আসতে শুরু করেছে প্রিয়াঙ্কার দফতরে। কিন্তু তিনি যে রাহুলের পেছনেই থাকবেন, তা আবারও স্পষ্ট করে দিয়েছেন প্রিয়াঙ্কা। কিন্তু একই সঙ্গে নতুন জল্পনাও উসকে দিয়েছেন।

ওয়েনাডে রাহুলের মনোনয়ন জমার পরে আজ প্রিয়াঙ্কা টুইট করে বলেছেন, আমার সত্যিকারের বন্ধু এবং আমার পরিচিতদের মধ্যে সব থেকে সাহসী মানুষ। ওয়েনাড, ওর খেয়াল রাখবেন। উনি আপনাদের হতাশ করবেন না। প্রিয়াঙ্কার এই শেষ বাক্য থেকে প্রশ্ন উঠেছে, দু’টি আসনে জিতলে রাহুল কি অমেঠী ছেড়ে দিয়ে ওয়েনাড আসন রাখবেন? সে ক্ষেত্রে প্রিয়াঙ্কা কি অমেঠী থেকে উপ-নির্বাচনে লড়ে লোকসভায় আসবেন?

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত