জি এম কাদের ফের জাপার কো-চেয়ারম্যান

জি এম কাদেরকে আবারও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর প্রেসিডেন্ট পার্কের বাসভবনে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে তৃণমূল নেতাকর্মীরা দেখা করতে গেলে দলের চেয়ারম্যান জিএম কাদেরের পুনর্বহালপত্রে স্বাক্ষর করেন। পরে গণমাধ্যমে এ বিষয়ে বিবৃতি পাঠান জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ তাকে কো-চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হয়। এক সাংগঠনিক নির্দেশে তাকে অব্যাহতি দেয়া হয়েছিল।

সাংগঠনিক নির্দেশে বলা হয়েছে, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে আমি এই মর্মে আমার পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ী এবং সংশ্লিষ্ট সব মহলের জ্ঞাতার্থে জানাতে চাই, আমি ইতিপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থা বিবেচনায় আমার ইতিপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।’

নির্দেশে আরো বলা হয়, যেহেতু কাদের পার্টি পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত