সরকার টোপ ফেলে ২-৪ জনকে কিনে নিচ্ছে, বললেন জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, নির্বাচিতরা সংসদে গিয়ে প্রতিবাদ করবে কিন্তু তার জন্য সংসদে যাবার পথ তৈরি করে দিতে হবে। সেখানে কেবল একটি টেক্স ফ্রি গাড়ি, বেতন-ভাতার জন্য যাবেন, নাকি জনগণের স্বার্থে কথা বলতে যাবেন। তার জন্য সরকারের সঙ্গে সমঝোতা দরকার। সরকার ঐক্যফ্রন্টের সাথে সমঝোতা ও সংলাপ না করে তারা পিছনের দরজা দিয়ে লোভ দেখিয়ে ২-৪ জনকে কিনে নিচ্ছে। বুধবার রাতে সময় টেলিভিশনের ‘সম্পাদকীয়’ টকশোতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচনে চরম প্রতিকূলতার ভেতর দিয়ে যে দুজন নির্বাচিত হয়েছেন এটি একটি ভালো বিষয়। তারা মোকাব্বির বা সুলতান মনসুর হিসেবে নির্বাচত হননি। তারা নির্বাচিত হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট বা গণফোরামের প্রার্থী হিসেবে। তাদের তৎপরতায় সন্দেহ জাগায়, লেনদেন কি হচ্ছে। তারা দেশের রাজনীতিকে কুলষিত করছেন এবং নিজেদের ছোট করছেন।

তিনি আরো বলেন, তাদের নাম হয়তো জনাতো কিন্তু ভোটারা তাদের চিনতো না। তারা নির্বাচিত হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষের ব্যানারে। তাদের মতামত না নিয়ে সংসদে যাওয়াটা অনৈতিক। রাজনীতিতে যে দুর্নীতি প্রবেশ করেছে তাদের দুই জনের বক্তব্যে তার ইঙ্গিত পাওয়া যায়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত