আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেওয়ার আদেশ স্থগিতের আবেদন

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সামনের রাস্তায় বাস চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় তার পরিবারকে জরুরি ক্ষতিপূরণ বাবদ ১০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে।

সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি আদালতে হাইকোর্টের আদেশে স্থগিতের এ আবেদন করেছে সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষ। আজ এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানা গেছে।

আবরার নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে জরুরি ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ টাকা দিতে গত ২০ মার্চ নির্দেশ দেন হাইকোর্ট। সুপ্রভাত পরিবহন কর্তৃপক্ষকে আগামী ৭ দিনের মধ্যে এ টাকা দিতে বলা হয়। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ বুধবার রুলসহ ওই আদেশ দেন।

সেই সাথে নিহতের ঘটনায় আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

চার সপ্তাহের মধ্যে বিআরটিএসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়। এছাড়া আবরারের দুর্ঘটনার তদন্ত করে ১৫ দিনের মধ্যে একটি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করতে বলা হয়।

এর আগে আবরারের নিহত হওয়ার ঘটনা নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আবরারের নিহত হওয়ার ঘটনায় ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদন করেন তিনি।

সে রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ আদেশ দেন।

গত ১৯ মার্চ বাস চাপায় প্রাণ হারান আবরার আহমেদ চৌধুরী। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনার পর টানা কয়েকদিন রাজধানীর বিভিন্ন এলাকায় নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত