কুষ্টিয়ায় বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

কুষ্টিয়ার ভেড়ামারায় অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। গোয়ালঘর থেকে সৃষ্ট আগুন পুড়িয়ে ছাই হয়ে গেছে বসতবাড়ি। নিহতের নাম সালেহা বেগম (৬৩)। তিনি উপজেলার ধরমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের আনছার আলীর স্ত্রী। মঙ্গলবার রাত ২ টার দিকে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আনছার আলী তার বসতবাড়িতে গরু পালন করেন। তার গোয়াল ঘরে রয়েছে ৩টি গরু। গরুকে মশার হাত থেকে রক্ষা করতে তিনি কয়েল জাতীয় গোবরের দইলি দিয়ে ধোঁয়া সৃষ্টি করেছিলেন।

রাত ২টার দিকে দইলির আগুন খড়ে পড়ে গিয়ে গোয়াল ঘরে আগুন ধরে যায়। ভয়াবহ ওই আগগুনে একে একে পুড়ে ছাই করে দেয় গোয়ালঘরে ৩টি গরু, বসতবাড়ি, রান্নাঘর এবং বাড়ির আসবাবপত্র। ঘরের মালামাল উদ্ধার করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মারা যান বাড়ির গৃহবধু সালেহা বেগম। প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এলাকাবাসি। পরে ফায়ার সার্ভিস’র দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার প্রবীর কুমার দেবনাথ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। গরুর গোয়ালে ধোঁয়া সৃষ্টি করার জন্য দইলি থেকে আগুনের সূত্রপাত হয়।

ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুল আলম লালু জানিয়েছেন, ভয়াবহ অগ্নিকান্ডে পুরো বসতবাড়িই পুড়ে ছাই হয়ে গেছে। বাড়ির গৃহকর্ত্রীও নিহত হয়েছেন। পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত