রাহুলের ছক্কায় কোহলিদের হারিয়ে আইপিএলে রাজস্থান রয়েলসের প্রথম জয়

রাহুল থ্রিপাতির ছক্কায় কোহলিদের হারিয়ে এবারের আইপিএল আসরে প্রথমবারের মতো জয় পেয়েছে আজিঙ্কা রাহানির নেতৃত্বাধীন রাজেস্থান রয়েলস। এদিকে আইপিএলের চলতি আসরে পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি ভারতের জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর। দলটি চলতি আসরে কোনো ম্যাচে এখনও জয়ের দেখা পায়নি।

মঙ্গলবার জয়পুরের শাওয়াই মানসিং স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামে বেঙ্গালুরু। কোহলিদের দেয়া ১৫৯ রানের টার্গেটে খেলতে নেমে এক বল হাতে রেখেই ছক্কা মেরে জয় তুলে নেন রাহুল থ্রিপাতি।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন জস বাটলার। আজিঙ্কা রাহানিদের আইপিএলে টিকে থাকার লড়াইয়ে তিনি ৪৩ বলে ৫৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৮টি চার ও একটি ছক্কায় সাজানো। এছাড়া স্টিভেন স্মিথ ৩৮, রাহুল থ্রিপাতি ৩৪ ও অধিনায়ক আজিঙ্কা রাহানি ২২ রান করে দলের জয়ে বিশেষ ভূমিকা রাখেন। ম্যান অব অব দ্যা ম্যাচ হন জস বাটলার।

এর আগে রাজস্থান রয়েলসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে কোহলি-ভিলিয়ার্সের মতো মারকুটে ব্যাটসম্যান সমৃদ্ধ রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার পার্থিব প্যাটেল। তার ইনিংসটি ৪১ বলে নয়টি চার ও একটি ছক্কায় সাজানো। এছাড়া ২৮ বলে ৩১ রান করেন মার্কু স্টইনিস।

ব্যাট হাতে আজও সুবিধা করতে পারেননি বিরাট কোহলি। আগের ম্যাচে ৩ রানে আউট হওয়া বেঙ্গালুরুর এই অধিনায়ক ফেরেন ২৫ বলে ২৩ রান করে। চলতি আইপিএলে চার ম্যাচে কোহলির সংগ্রহ যথাক্রমে ৬, ৪৬, ৩ ও ২৩ রান। বেঙ্গালুরুর মতো একই অবস্থা আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন রাজস্থান রয়েলসের। তারাও তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি।

উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই ‍সুপার কিংসের বিপক্ষে মাত্র ৭০ রান করে ৭ উইকেটে হেরে যায় বেঙ্গালুরু। নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে গুটিয়ে যায় ১৮১ রানে। তৃতীয় ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে ২৩২ রানের পাহাড় ঠেলতে নেমে ১১৩ রানে অলআউট কোহলির নেতৃত্বাধীন দলটি।

অন্যদিকে আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন রাজস্থান রয়েলস প্রথম ম্যাচে ক্রিস গেইলদের কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৪ রানে হেরে যায়। দ্বিতীয় ম্যাচে সাকিবদের হায়দরাবাদের বিপক্ষে ৫ উইকেটে হারে। তৃতীয় ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত